আগামীর তারকায় রাহেলা নাবিলা তোরার পথচলা

সম্প্রতি সমাপ্ত হয়েছে দেশের প্রথম বারের মত অনলাইন প্লাটফর্মে আয়োজিত দক্ষিন এশিয়ার দেশগুলোকে নিয়ে সাউথ এশিয়ান ডান্স কম্পিটিশন এবং বাংলাদেশ ও ভারত এর যৌথ আয়োজনে আগামীর তারকা-২০২০ একক সংগীত ও অভিনয় প্রতিযোগীতা। দুটো প্রতিযোগীতারই পুরষ্কার বিতরণী অনুষ্ঠান পর্ব  এখনো বাকি আছে। এরই মাঝে উক্ত পুরষ্কার বিতরণী অনুষ্ঠান তথা ফলাফল ঘোষনা অনুষ্ঠান ঘিরে প্রতিযোগীদের মধ্যে বিরাজ করছে উত্তেজনা।

অন্য সবার মত ঢাকার মেয়ে রাহেলা  নাবিলা তোরাও অংশগ্রহণ করেছিল সাউথ এশিয়ান ডান্স কম্পিটিশন এবং আগামীর তারকায়। কিন্তু নৃত্য প্রতিযোগীতায় বিচারকদের মন কাড়তে না পাড়লেও অভিনয়ের নিপুন দক্ষতায় ঠিকই জায়গা করে নিয়েছে ফাইনালের মঞ্চে। প্রতিযোগীতার অংশগ্রহণ করে শুরু থেকে শেষের দীর্ঘযাত্রার অভিজ্ঞতা বর্ণনা করেছেন আমাদের কাছে।

“এটিএন এমসিএল এর আয়োজিত ” সাউথ এশিয়ান ডান্স কম্পিটিশন ” ২০২০ এ ১২ টি দেশের ৫৫ হাজার প্রতিযোগির মধ্যে আমি নিজের একটি অবস্থান করতে পেরেছি। আমার ছোটবেলা থেকে নাচ নিয়ে কাজ করার ইচ্ছা ছিল। আর ” সাউথ এশিয়ান ডান্স কম্পিটিশন ” ২০২০ এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আমি নাচ নিয়ে কাজ করতে পেরেছি এবং আমি নাচের পাশাপাশি অভিনয় ও মডেলিং এ আগ্রহী। এটিএন এমসিএল আয়োজিত আরও একটি প্রতিযোগিতা ” আগামীর তারকা ” অভিনয়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ফাইনালিস্ট হিসেবে আছি । ৭ হাজার প্রতিযোগির মধ্যে ক গ্রুপ থেকে আমি আছি সেরা ৮ জনের মধ্যে।ভবিষ্যতে নাচ , অভিনয় , মডেলিং নিয়ে কাজ করার ইচ্ছে আছে। এটিএন বাংলা, এটিএন এমসিএল কে অনেক ধন্যবাদ। আমার এই অবস্থানের পিছনে আমার পরিবারের মা , বাবা , ভাই , নানু তাদের অনেক অবদান রয়েছে। আমার নৃত্য গুরু অনিক বোস , এটিএন এমসিএল এর প্রধান নির্বাহী কর্মকর্তা ( CEO ) “সাজেদুর রহমান মুনিম” স‍্যারের অবদান রয়েছে। আমার পরিবারের উৎসাহ না থাকলে আমার এই অবস্থান গড়ে তোলা সম্ভব হতো না। আমার মা সব নাচের ভিডিও রেকর্ড করে দিতেন। আমার বাবা প্রথম এই নাচের প্রতিযোগিতার সম্পর্কে আমাকে বলেছিলেন। একটি পরিবার থেকে যা যা সাপোর্ট প্রয়োজন আমি সবটুকু পেয়েছি। আমি একটা কথা সবসময় বিশ্বাস করি “একটি মেয়ে / ছেলে পড়াশোনার পাশাপাশি অন‍‍্যান্য সংস্কৃতিক কর্মের সাথে যুক্ত থাকতে পারে”। আমি পরবর্তীতে ভালো ভালো কাজ করে এটিএন বাংলার সাথে সংযুক্ত থাকতে চাই। আমি বাংলাদেশকে বিশ্বের দরবারে উপস্থাপন করতে চাই। সবাই আমার পাশে থাকলে আমার চলার পথটি সহজ হয়ে উঠবে। সবাই আমার জন্য দোয়া করবেন।”

One thought on “আগামীর তারকায় রাহেলা নাবিলা তোরার পথচলা”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *