‘এটিই আমার শেষ সকাল’ পোস্টের পর কোভিডে চিকিৎসকের মৃত্যু

হাসপাতালের বেডে শুয়েই কোভিড আক্রান্ত ডা. মনীষা বুঝতে পারেন হাতে সময় বড্ড কম। তাই ফেসবুক বার্তায় লিখে যান নিজের শেষ কথাগুলো

মহামারির সময়ে সবাইকে নিরাপদ থাকার জন্য যখন ঘরে বসে থাকতে বলা হচ্ছে, একজন চিকিৎসককে তখন ছুটতে হচ্ছে এক রোগী থেকে আরেক রোগীর কাছে। সামাজিক দূরত্ব মেনে সবাই করোনাভাইরাস আক্রান্ত রোগীদের থেকে দূরে সরে থাকছে তখন একজন চিকিৎসকই সেই রোগীর হাত ধরে তাকে ভরসা দিয়ে যাচ্ছে প্রতিটি ক্ষণ।

করোনাভাইরাস যুদ্ধে সম্মুখ সারির এই যোদ্ধাদের খোঁজ কয়জনই বা রেখেছে? অত্যন্ত সংক্রমিত ভাইরাসের সাথে লড়তে লড়তে কখন যে নিজেই হেরে যাচ্ছেন এ লড়াইয়ে বুঝে উঠতে পারছেন না অনেকেই।

তবে ডা. মনীষা যাদবের গল্পটা কিন্তু অন্যরকম। ভারতের মুম্বাইয়ের সেওরির টিবি হাসপাতালের মেডিকেল অফিসার মনীষা যাদব। করোনাভাইরাসের সাথে লড়াইয়ে রোগীদের জিতিয়ে দিলেও হেরে গেছেন নিজেই। হাসপাতালের বেডে শুয়েই মনীষা বুঝতে পারেন হাতে সময় বড্ড কম।

“এটাই আমার শেষ সকাল। হয়ত এই প্ল্যাটফর্মে আর দেখা হবে না আপনাদের সাথে। শরীরের মৃত্যু হয়। কিন্তু আত্মার মৃত্যু নেই। আত্মা অমর। সবাই ভালো থাকবেন।”

দুর্ভাগ্যজনকভাবে সোমবার (১৯ এপ্রিল) সকালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাবার আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া এটিই ছিল মনীষার শেষ পোস্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *