রোগীর চাপ বাড়ছে ডিএনসিসি করোনা হাসপাতালে, আইসিইউতে ৭৫ জন

দেশে ব্যাপক হারে সংক্রমণ বাড়ায় করোনা রোগীদের চাপ বাড়ছে রাজধানীর মহাখালীতে ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে। এখন পর্যন্ত হাসপাতালটিতে ভর্তি রয়েছেন ১২৪ জন করোনা রোগী। এর মধ্যে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন ৭৫ জন।

বুধবার (২১ এপ্রিল) দুপুরে ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালের সামনে এক জরুরি সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন হাসপাতালটির পরিচালক এ বি এম নাসির উদ্দিন।

তিনি বলেন, ঢাকাসহ দেশের সব অঞ্চল থেকে করোনায় আক্রান্ত রোগী এই হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসছেন। আমরা এখন পর্যন্ত কোনো রোগীকে ফেরত পাঠাইনি। তবে এভাবে রোগীর চাপ বাড়তে থাকলে সেবা দিতে হিমশিম খেতে হবে।

হাসপাতালটি উদ্বোধন হলেও এখনো জনবল সংকট রয়েছে জানিয়ে নাসির উদ্দিন বলেন, এক হাজার শয্যার হাসপাতালে ২৫০টি শয্যা নিয়ে যাত্রা শুরু করেছি। পর্যাপ্ত জনবল না পাওয়ায় চিকিৎসা সেবা দিতে কিছুটা সমস্যা হচ্ছে। তবে আজ আরও কিছু চিকিৎসক এবং নার্স কাজে যোগ দেবেন।

তিনি আরও বলেন, মঙ্গলবার (২০ এপ্রিল) সকাল আটটা থেকে আজ (২১ এপ্রিল) সকাল আটটা পর্যন্ত একদিনে চারজন রোগী মারা গেছেন। হাসপাতালটি উদ্ধোধনের পর থেকে এখন পর্যন্ত মোট ১৩ জন করোনা রোগী মারা গেছেন। আর মৃতদের মধ্যে বেশিরভাগের বয়স ৬০ বছরের বেশি। এছাড়াও এই হাসপাতালে এখন পর্যন্ত ৩০০ জন করোনা রোগী চিকিৎসা নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *