নাম প্রত্যাহার, মিস ইউনিভার্সে অংশ নিচ্ছেন না মিথিলা

৬৯তম মিস ইউনিভার্স-২০২০ প্রতিযোগিতার মূল আয়োজন যুক্তরাষ্ট্রে উদ্বোধন করা হবে আগামী ১৬ মে। সেই আয়োজনে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করতে ৫ মে বাংলাদেশ ছাড়ার কথা ছিল এবারের মিস ইউনিভার্স বাংলাদেশ বিজয়ী তানজিয়া জামান মিথিলার। তবে তাঁর যুক্তরাষ্ট্রপর্বে অংশ নেওয়া হচ্ছে না।

আজ মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন মিস ইউনিভার্স আয়োজনের বাংলাদেশ অংশের পরিচালক শফিক ইসলাম। তিনি বলেন, ‘লকডাউন ও ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে আমরা এবার মূল আয়োজনে অংশ নিতে পারছি না। সেটা গতকাল রাতে কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছি। যাওয়ার আগে আমাদের বেশ কিছু প্রস্তুতিও নিতে হতো, সেগুলো এই লকডাউনের ভেতরে নেওয়া সম্ভব হচ্ছে না। এটাও অন্যতম কারণ।’

মিস ইউনিভার্স আয়োজনের বাংলাদেশ অংশের পরিচালক শফিক ইসলাম এটাও নিশ্চিত করে জানিয়েছেন, বিজয়ী হওয়ার পর তানজিয়া জামান মিথিলাকে ঘিরে যে বিতর্ক সৃষ্টি হয়েছিল, তার সঙ্গে মূল আয়োজনে অংশ নিতে না পারার কোনও সম্পর্ক নেই।

গেল ৩ এপ্রিল রাজধানীর রেডিসন ব্লু হোটেলে আয়োজিত গ্র্যান্ড ফিনালেতে তানজিয়া জামান মিথিলাকে বিজয়ী ঘোষণা করা হয়। বিজয়ীর মাথায় মুকুট পরিয়ে দেন ভারতের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী চিত্রাঙ্গদা সিং।

যদিও খেতাবজয়ী মিথিলার বিরুদ্ধে একাধিক ‘অনিয়মের অভিযোগ’ ও বিতর্কের অভিযোগ উঠেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *