টি-টোয়েন্টি বিশ্বকাপ: অবশেষে ভারতে যাচ্ছে পাকিস্তান দল

ক্রিকেট মাঠে ভারত-পাকিস্তান মানেই বাড়তি উত্তেজনা। তবে দেশ দুটির সীমান্ত বৈরিতার প্রভাব পড়েছে দুই দেশের রাজনীতিতে। সেখান থেকে এর ছোঁয়া লেগেছে ক্রীড়াঙ্গনেরও। আইসিসির টুর্নামেন্ট ছাড়া ভারত-পাকিস্তানের ম্যাচ হয় না বললেই চলে।

কিন্তু এবার ভারতে যাওয়ার প্রস্তুতি নিতে হচ্ছে বাবর আজমদের। কারণ এ বছরই ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।আর তাতে অংশ নিতে সীমান্ত পাড়ি দিতেই হবে পাকিস্তানের ক্রিকেটারদের।
এ ব্যাপারে আইসিসির কাছে ভারতের ভিসার নিশ্চয়তা চেয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শেষ পর্যন্ত বাবর, ফখর, রিজওয়ানদের ভিসা দিতে রাজি হয়েছে ভারত সরকার। অর্থাৎ টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে ভারতে যেতে আর কোনো বাধা রইল না পাকিস্তানি ক্রিকেটারদের।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ দেশটির সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, ‘আমরা আইসিসিকে কথা দিয়েছিলাম, বিষয়টি সমাধান করা হবে। প্রতিশ্রুতি মতো, পাকিস্তানি ক্রিকেটারদের ভিসা সমস্যার সমাধান হয়েছে। তবে সেই দেশের ক্রিকেটসমর্থকরা সীমান্ত পাড়ি দিয়ে এসে খেলা দেখতে পারবেন কি না, তা এখনো নিশ্চিত নয়। সময় এলে বিষয়টি নিয়ে ভাবা হবে।’

প্রসঙ্গত, করোনার কারণে এক বছর পিছিয়ে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ আগামী অক্টোবরে ভারতে অনুষ্ঠিত হওয়া কথা। ৯টি ভেন্যুতে হবে এই বিশ্বকাপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *