নতুন নামে কিংস ইলেভেন পাঞ্জাব

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) চতুর্দশতম আসরকে সামনে রেখে বদলে যাচ্ছে কিংস ইলেভেন পাঞ্জাবের নাম। ‘পাঞ্জাব কিংস’ নামে আসন্ন টুর্নামেন্টে অংশ নেবে বলিউড স্টার প্রীতি জিন্তার দল।
ইতিমধ্যে দলের চার মালিক মোহিত বর্মণ, নেস ওয়াদিয়া, প্রীতি জিন্তা ও করণ পাল বিসিসিআইয়ের সঙ্গে নাম পরিবর্তনের ব্যাপারে আলোচনা করেছেন। বোর্ড সেই আলোচনায় সবুজ সংকেত দিয়েছে।
আইপিএলে ফ্র্যাঞ্জাইজির নাম পরিবর্তন নতুন নয়। এর আগে নাম পরিবর্তন করে দিল্লি ডেয়ারডেভিলস থেকে দিল্লি ক্যাপিটালস এবং পুনে ওয়ারিয়র্সের বদলে রাইজিং পুনে সুপারজায়ান্ট রাখা হয়। তৃতীয় ফ্র্যাঞ্চাইজি দল হিসেবে নাম পরিবর্তনের রাস্তায় হাঁটল প্রীতির পাঞ্জাব। সংবাদসংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে দীর্ঘ আলোচনার পর নয়া নাম স্থির করা হয়েছে।
২০২০ আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের দুরন্ত প্রত্যাবর্তনের সাক্ষী ছিল সংযুক্ত আরব আমিরাত।
প্রথম সাত ম্যাচের মধ্যে মাত্র একটিতে জয় পায় পাঞ্জাব। তবে দ্বিতীয় পর্বে দারুণভাবে ঘুরে দাঁড়ায় কেএল রাহুলের নেতৃত্বাধীন দলটি। এমনকি রীতিমতো প্লে-অফের দৌড়ে চলে আসে। কিন্তু অল্পের জন্য সেই সুযোগ হাতছাড়া হয় গেইল-রাহুলদের। দলের পারফরম্যান্সে ব্যাট হাতে উল্লেখযোগ্য ভূমিকা ছিল এই দুই ব্যাটসম্যানের। টুর্নামেন্টে ৬৭০ রান করে সর্বাধিক রান সংগ্রাহক হন পাঞ্জাব অধিনায়ক রাহুলই। গত মৌসুমে দল ছাড়েন রবিচন্দ্রন অশ্বিন। এরপর দলের দায়ভার নেন কেএল রাহুল।
আগামী ১৮ই ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ১৪তম আসরের নিলাম। নিলামের পুরো আয়োজন হবে চেন্নাইয়ে, যা শুরু হবে স্থানীয় সময় দুপুর তিনটায়।
নিলামে বাংলাদেশ থেকে স্থান পাচ্ছেন ৪ জন ক্রিকেটার। ২ কোটি রুপি ভিত্তিমূল্যের সাকিব আল হাসান ছাড়াও বাংলাদেশ থেকে আইপিএলের নিলামে স্থান পেয়েছেন মোস্তাফিজুর রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + 18 =

Translate »