বদলি নেমে বার্সাকে ‘উদ্ধার করলেন’ মেসি

বদলি নেমে পিছিয়ে পড়া দলকে পথে ফেরালেন লিওনেল মেসি। ঘুরে দাঁড়িয়ে রোমাঞ্চ ছড়িয়েছে প্রতিপক্ষ রিয়াল বেতিসও। তবে শেষ পর্যন্ত ফ্রান্সিসকো ত্রিনকাওয়ের দারুণ গোলে কাঙ্ক্ষিত জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। প্রতিপক্ষের মাঠে গতকাল রোববার রাতে লা লিগায় নাটকীয়তায় ভরা ম্যাচটি ৩-২ গোলে জিতে নিয়েছে রোনাল্ড কুমানের দল।

ফলে এই জয়ে পয়েন্ট তালিকায় দুইয়ে ফিরল কাতালান ক্লাবটি। আর তিনে নেমে গেছে রিয়াল মাদ্রিদ। দুই দলের পয়েন্ট অবশ্য সমান ৪৩, ২১টি করে ম্যাচ খেলেছে তারা।

ম্যাচের শুরু থেকে আক্রমণ-পাল্টা আক্রমণ চললেও দুই গোলরক্ষকের কাউকেই কেউ পরাস্ত করতে পারছিল না। এর মাঝে অষ্টম মিনিটে বড় ধাক্কা খায় বার্সেলোনা। চোট পেয়ে মাঠ ছাড়েন ছন্দে থাকা ডিফেন্ডার রোনালদ আরাহো। তার জায়গায় কোচ কুমান মাঠে নামান অ্যাটাকিং মিডফিল্ডে আলো ছড়ানো ফ্রেংকি ডি ইয়ংকে!

ম্যাচের প্রথম উল্লেখযোগ্য সুযোগটি ২৮তম মিনিটে পায় বার্সেলোনা। কিন্তু জর্দি আলবার ক্রস ছয় গজ বক্সের মুখে ফাঁকায় লক্ষ্যভ্রষ্ট হেডে হতাশ করেন ক্লেমোঁ লংলে।

১০ মিনিট পর দারুণ এক প্রতি-আক্রমণে এগিয়ে যায় বেতিস। ডান দিক থেকে এমেরসনের বাড়ানো চমৎকার ক্রসে প্রথম ছোঁয়ায় গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ ফরোয়ার্ড ইগলেসিয়াস।

দ্বিতীয়ার্ধের শুরুতেই বার্সা রোনাল্ড কুমানের নামিয়েছিলেন পেদ্রিকে। পরে আক্রমণের ধার আরও বাড়াতে বাধ্য হয়ে ৫৭তম মিনিটে রিকি পুসের বদলি হিসেবে মেসিকে নামান কোচ।

মাঠে নামার দুই মিনিটের মাথায় দারুণ নৈপুণ্যে দলকে সমতায় ফেরান বার্সা অধিনায়ক মেসি। ডান দিকে সতীর্থের পাস ডি-বক্সের মুখে পেয়ে একটু এগিয়ে বাঁ পায়ের শটে কাছের পোস্ট ঘেঁষে ঠিকানা খুঁজে নেন আর্জেন্টাইন এই তারকা।

৬৫তম মিনিটে জোরালো শট নেন দেম্বেলে। সেটাও ঠেকিয়ে দেন গোলরক্ষক। তিন মিনিট পর সৌভাগ্যসূচক গোলে এগিয়ে যায় সফরকারীরা। মেসির দারুণ পাসে পেছন থেকে ছুটে আসা ডিফেন্ডার ভিক্তর রুইসের পায়ে লেগে জালে জড়ায় বল। লড়াইয়ে নাটকীয়তার তখনও অনেক বাকি। ৭৫তম মিনিটে ডি-বক্সের বাঁ থেকে নাবিল ফেকিরের ক্রসে হেডে সমতা টানেন রুইস।

অবশেষে ৮৬তম মিনিটে আসে ত্রিনকাওয়ের জয়সূচক গোল। ডি-বক্সে বেতিস বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে পেয়ে যান তরুণ পর্তুগিজ এই ফরোয়ার্ড। তার জোরালো শট ক্রসবারের নিচের দিকে লেগে জালে জড়ায়। আর এতেই জয় নিশ্চিত করে বার্সালোনা।

ফলে মৌসুমের শুরুর দিকের ছন্দহীনতা কাটিয়ে দারুণ ছন্দে ছুটে চলা বার্সেলোনা। এই নিয়ে লিগে টানা ছয় ম্যাচ জিতল। আর অপরাজিত আছে টানা ১১ ম্যাচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 3 =

Translate »