শনাক্ত কমে মৃত্যু দ্বিগুণ

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ হাজার ২০৫ জনে। এছাড়া এ সময়ের মধ্যে নতুন করে আরও ২৯২ জনের শরীরে এই ভাইরাসটি ধরা পড়েছে। ফলে মোট ৫ লাখ ৩৮ হাজার ৬২ জন এ পর্যন্ত শনাক্ত হয়েছেন।

রবিবার (৭ ফেব্রুয়ারি) বিকেল স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তি থেকে দেশের করোনা পরিস্থিতির সর্বশেষ এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আরও ৫৩১ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৩ হাজার ৩৭২ জন। গত একদিনে দেশের সরকারি ও বেসরকারি ২০৬টি ল্যাবে ১২ হাজার ৪০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট ৩৭ লাখ ৪৯ হাজার ১২টি নমুনা পরীক্ষা করা হয়।

গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। এর মধ্যে ওই বছরের ৫ নভেম্বর মৃত্যুর সংখ্যা ৬ হাজার ছাড়িয়েছে। একদিনে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যুর খবর আসে ৩০ জুন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনে করোনা ভাইরাসের উপদ্রব শুরু হয়। বর্তমানে বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। বিশ্ব স্বাস্থ্য সংস্থা গত বছরের ১১ মার্চ কোভিড-১৯ কে বৈশ্বিক মহামারি ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − two =

Translate »