বিজিবি’র অভিযানে প্রায় ৮১ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

অভিযান চালিয়ে ৮০ কোটি ৭৬ লাখ ৯০ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গত জানুয়ারি মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে এই অভিযানগুলো পরিচালনা করা হয়। জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১৪ লাখ ৭৬ হাজার ৫৫৬ পিস ইয়াবা ট্যাবলেট, ৭২ হাজার ৭৮২ বোতল ফেনসিডিল, ৩০ হাজার ৮১২ বোতল বিদেশী মদ, ২ হাজার ৩৬১ ক্যান বিয়ার, ১ হাজার ৫১২ কেজি গাঁজা, ৪ কেজি ২২৫ গ্রাম হেরোইন, ৩ হাজার ৪৯৪টি উত্তেজক ইনজেকশন, ৫ হাজার ৮৬২টি ইস্কাফ সিরাপ, ৭ হাজার ৪৯টি এ্যানেগ্রা-সেনেগ্রা ট্যাবলেট এবং ২ লাখ ৯৩ হাজার ৮৩৪টি অন্যান্য ট্যাবলেট।

জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ১ কেজি ২৮৩ গ্রাম স্বর্ণ, ২ কেজি ৬৩৫ গ্রাম রূপা, ৩৭ হাজার ৭৯৭টি কসমেটিক্স সামগ্রী, ৫ হাজার ৩৫৬টি শাড়ি, ১ হাজার ৯টি থ্রিপিস-শার্টপিস, ১ হাজার ৭৪১টি তৈরি পোশাক, ৪ হাজার ৮৮২ ঘনফুট কাঠ, ১ হাজার ৮৬৮ কেজি চা পাতা, ৩ হাজার কেজি কয়লা, পাঁচটি ট্রাক-কাভার্ডভ্যান, ছয়টি প্রাইভেটকার-মাইক্রোবাস, পাঁচটি পিকআপ, ১৭টি সিএনজি-ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৭৬টি মোটর সাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে দুটি পিস্তল, একটি রিভলবার, ছয়টি বন্দুক এবং ৪৩ রাউন্ড গুলি। এছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩৩১ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৯২ জন বাংলাদেশী নাগরিক ও ৯ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 5 =

Translate »