অটোপাসে জিপিএ-৫ এক লাখ ৬১ হাজার ৮০৭

মহামারিকালে পরীক্ষা ছাড়াই আগের পরীক্ষার ভিত্তিতে এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। পরীক্ষা না নিয়ে ফল প্রকাশে আইন সংশোধনের পর আজ শনিবার একযোগে ১১টি শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়, যাতে পৌনে ১৪ লাখ শিক্ষার্থীর অপেক্ষার অবসান ঘটল।

প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে এবার এইচএসসি ও সমমানের পরীক্ষায় মোট জিপিএ ৫ পেয়েছে ১ লাখ ৬১ হাজার ৮০৭ জন। তাদের মধ্যে সবচেয়ে বেশি জিপিএ ৫ ঢাকা বোর্ডে ৫৭ হাজার ৯২৬ জন। দ্বিতীয়তে থাকা রাজশাহী বোর্ডে জিপিএ ৫ পেয়েছে ২৬ হাজার ৫৬৮ জন।

এরপর যথাক্রমে দিনাজপুর ১৪ হাজার ৮৭১, যশোরে ১২ হাজার ৮৯২ জন, চট্টগ্রামে জিপিএ ৫ পেয়েছে ১২ হাজার ১৪৩ জন,ময়মনহিংহে জিপিএ ৫ পেয়েছে ১০ হাজার ৪০ জন, কুমিল্লায় জিপিএ পেয়েছে ৯ হাজার ৩৬৪, বরিশাল বোর্ডে জিপিএ ৫ পেয়েছে ৫ হাজার ৫৬৮ জন, মাদ্রাসা বোর্ডে জিপিএ ৫ পেয়েছে ৪ হাজার ৪৮ জন এবং কারিগরি বোর্ডে জিপিএ ৫ পেয়েছে ৪ হাজার ১৪৫ জন।

এর আগে ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সকালে এক অনুষ্ঠানে এই ফল প্রকাশ হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে ডিজিটালি এই পাবলিক পরীক্ষার ফল প্রকাশ করেন। প্রধানমন্ত্রীর পক্ষে শিক্ষামন্ত্রী দীপু মনি শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের কাছ থেকে এইচএসসির ফলাফলের সারসংক্ষেপ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 4 =

Translate »