নেইমারের কাণ্ডজ্ঞানহীন আয়োজনে ব্রাজিলে সমালোচনা

গোটা ব্রাজিল যখন করোনার থাবায় ঘায়েল, ঠিক তখনই ৫০০ অতিথিকে জড়ো করে বড়দিনের পার্টিতে মেতেছেন দেশটির জনপ্রিয় ফুটবলার নেইমার। ২৫শে ডিসেম্বর শুরু হওয়া আনন্দোৎসবটি চলবে টানা ৫ দিন। নেইমারের এমন কাণ্ডজ্ঞানহীন আয়োজনে ব্রাজিলে বইছে সমালোচনার ঝড়।

করোনাভাইরাসে সর্বোচ্চ প্রাণহানি ঘটা দেশগুলোর মধ্যে ব্রাজিল দ্বিতীয়। মৃত্যুর দিক থেকে শুধু যুক্তরাষ্ট্রের পরে এবং আক্রান্তের সংখ্যায় ভারতের পেছনে রয়েছে দক্ষিণ আমেরিকার দেশটি। মহামারিতে ব্রাজিলে মৃত্যুর সংখ্যা ১ লাখ ৯০ হাজার। এবং আক্রান্তের সংখ্যা ৭০ লাখেরও বেশি।

দেশের ভয়ানক করোনা পরিস্থিতিতে এমন কা-জ্ঞানহীন কাজের সমালোচনা হলেও খোদ নেইমারের কাছ থেকে পাওয়া যায়নি কোনো বিবৃতি।

ব্রাজিল ফুটবল অধিনায়কের সমালোচনা করতে গিয়ে দেশটির হিউমেন রাইটস আইনজীবী আগোস্টা ডি আরুডা বতেলহো বলেন, ‘দিনের সেরা বোকামির পুরস্কারটা নেইমারের প্রাপ্য।’

পার্টি করতে গিয়ে আগেও পত্রিকার শিরোনাম হয়েছেন নেইমার। নিজের ২৮তম জন্মদিনে প্যারিসের একটি ক্লাবে সতীর্থদের নিয়ে পার্টি করেছিলেন।

যেখানে বিবাহিত ও অবিবাহিতদের জন্য আলাদা ব্যবস্থা করা হয়। এমন অভিনব আয়োজনের কারণ জানতে চাওয়া হলে নেইমারের উত্তর ছিলো, ‘ব্যাচেলরদের আনন্দ করার তাগিদেই আলাদা আয়োজন।’

উল্লেখ্য, ফরাসি লিগ ওয়ানের ম্যাচে গোড়ালিতে চোট পেয়ে মাঠের বাইরে রয়েছেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) স্ট্রাইকার নেইমার। মেডিক্যাল টেস্টের পর ক্লাব থেকে জানিয়ে দেয়া হয়েছে জানুয়ারির আগে মাঠে নামতে পারছেন না তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 3 =

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Translate »