চোট গুরুতর নয় নেইমারের, মুখোমুখি হচ্ছেন মেসির

প্যারিস সেন্ত জার্মেইয়ের জন্য দারুণ স্বস্তির খবর। যেমনটা আশঙ্কা করা হয়েছিল, চোট ততটা গুরুতর নয়। বার্সেলোনার সঙ্গে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে নেইমারকে পাচ্ছে ফ্রান্সের চ্যাম্পিয়নরা।

‘আগামী মৌসুমেই আবার মেসির পাশে খেলছি’-কদিন আগে এমন কথা বলে বার্সেলোনাকে দুলিয়েছেন তুমুলভাবে, গোটা ইউরোপীয় ফুটবলকেই প্রচণ্ড নাড়া দিয়েছেন। কোন দলে মেসির পাশে নেইমার খেলবেন, সেটি এখন ভীষণ এক কৌতূহলের ব্যাপার। দুই মহাতারকাকে কবে, কোথায় পাশাপাশি দেখা যাবে, সেটি ভীষণ কৌতূহল জাগানিয়া ব্যাপার। তবে আর কোনও দুর্ঘটনা না ঘটলে দু’জনকে এই ফেব্রুয়ারিতেই মুখোমুখি দেখবে ফুটবল।

আজ সোমবার পরীক্ষা নিরীক্ষার পর পিএসজি আশ্বস্ত হয়েছে যে নেইমারের চোট অতটা গুরুতর নয়। ‘রবিবার লিওঁর সঙ্গে ম্যাচে নেইমারের মচকে যাওয়া অ্যাঙ্কেলের ডাক্তারি পরীক্ষায় আশাপ্রদ খবরই পাওয়া গেছে’- পিএসজি জানিয়েছে এক বিবৃতিতে। ফ্রান্স লিগ ওয়ানের চ্যাম্পিয়ন দলটি এও জানিয়েছে, ৪৮ ঘণ্টার মধ্যে নেইমারকে আবারও পরীক্ষা করে দেখা হবে।

রবিবার নিজেদের মাঠ পার্ক দু প্রিন্সেসে ম্যাচের যোগ হওয়া সময়ে নেইমারকে বাজে এক ট্যাকল করে লাল কার্ড দেখেন ১-০ গোলে জেতা লিওঁ মিডফিল্ডার থিয়াগো মেন্দেস। বাঁ অ্যাঙ্কেল চেপে ধরে পড়ে যান নেইমার, ছটফট করতে থাকেন অসহ্য যন্ত্রণায়। মাঠ ছাড়েন স্ট্রেচারে শুয়ে। তখন মনে হয়েছিল ৪/৫ মাসের জন্যই হয়তো মাঠের বাইরে চলে গেলেন ২৮ বছর বয়সী ফরোয়ার্ড।

সোমবার চ্যাম্পিয়নস লিগ দ্বিতীয় রাউন্ডের ড্র বার্সেলোনার সামনে দাঁড় করিয়ে দিয়েছে পিএসজিকে। কঠিন এই লড়াইয়ে নেইমারকে না পাওয়ারই আশঙ্কা ছিল তাদের। কিন্তু সোমবার বিকেলে পাওয়া ডাক্তারি পরীক্ষার ফল হাসি ফোটালো পিএসজি শিবিরে। ১৬ ফেব্রুয়ারি বার্সেলোনার মাঠে বিশ্ব ফুটবলের তুমুল আগ্রহ জাগানিয়া প্রথম লেগের ম্যাচটিতেই নেইমার খেলবেন। পিএসজির মাঠে দ্বিতীয় লেগের ম্যাচে ১০ মার্চ।

২০১৭ সালের আগস্টে বার্সেলোনাকে বিদায় জানিয়ে ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড (২২২ মিলিয়ন ইউরো) গড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। টানা দু’বার লিগ-১ জেতানোর পর পিএসজিকে গত মৌসুমের চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তুলে নিতেও বড় ভূমিকা ছিল ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের। এবারও নেইমারের দল শিরোপার দাবিদার। শিরোপা লড়াইয়ে এগোনোর পথে আগে টপকাতে হবে বার্সেলোনার বাধা।  আবার ন্যু ক্যাম্পে ফিরছেন নেইমার। চার বছর পর ন্যু ক্যাম্পে যাচ্ছেন শত্রুবেশে । যেখানে তার লড়াই প্রিয় বন্ধু মেসির সঙ্গে। পাশাপাশি দাঁড়ানোর আগেই মুখোমুখি হচ্ছেন মেসির!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *