রোমাঞ্চকর জয়ে প্লে-অফে বরিশাল

চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের লিগ পর্বের উত্তেজনাময় শেষ ম্যাচে বেক্সিমকো ঢাকাকে ২ রানে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করেছে ফরচুন বরিশাল। টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি, মাইলফলক ছুঁয়ে তবু উদযাপন তেমন কিছু করলেন না মোহাম্মদ নাঈম শেখ। হয়তো চেয়েছিলেন ম্যাচ জিতেই একবারে উল্লাসে ভাসবেন। কিন্তু তরুণ বাঁহাতি ওপেনার বিদায় নিলেন সেঞ্চুরির পরপরই। বেক্সিমকো ঢাকাও পারল না খুব কাছে গিয়ে। ম্যাচে ফরচুন বরিশালের জয় ২ রানে।

যে কারণে গ্রুপ পর্ব শেষ করেই বাদ পড়ল মিনিস্টার গ্রুপ রাজশাহী। অন্যদিকে হেরেও তৃতীয় স্থানে থেকে লিগ পর্ব শেষ করল মুশফিকের ঢাকা।

শনিবার সন্ধ্যায় ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯৩ রানের বড় সংগ্রহ দাঁড় করে বরিশাল। দলের পক্ষে অর্ধশতক হাঁকান সাইফ হাসান, আফিফ হোসেন ধ্রুব ও তৌহিদ হৃদয়।

সোমবার এই দুই দলই আবার মুখোমুখি হবে এলিমিনেটর ম্যাচে। একই দিনে প্রথম কোয়ালিফায়ারে ফাইনালে ওঠার ম্যাচে লড়বে গাজী গ্রুপ চট্টগ্রাম ও জেমকন খুলনা।

সংক্ষিপ্ত স্কোর:

ফরচুন বরিশাল: ২০ ওভারে ১৯৩/৩ (সাইফ ৫০, তামিম ১৯, পারভেজ ১৩, আফিফ ৫০*, হৃদয় ৫১*; রুবেল ৪-০-২৮-১, রবি ৪-০-৪০-০, নাসুম ৩-০-১৪-০, শফিকুল ৪-০-৫১-০, আল আমিন ১-০-৫-১, মুক্তার ৪-০-৪৮-১)।

বেক্সিমকো ঢাকা: ২০ ওভারে ১৯১/৬ (নাঈম ১০৫, সাব্বির ১৯, মুশফিক ৫, আল আমিন ০, ইয়াসির ৪১, আকবর ৯*, মুক্তার ৬, রবি ০* ; তাসকিন ৪-০-৪৮-০, মিরাজ ৪-১-৩৩-০, সুমন ৩-০-৪১-০, সোহরাওয়ার্দী ৩-০-১৩-৩, আফিফ ২-০-১২-০, কামরুল ৩-০-৪১-১)

ফল: ফরচুন বরিশাল ২ রানে জয়ী।

ম্যান অব দা মাচ: মোহাম্মদ নাঈম শেখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *