ফিফাকে একহাত নেইমারের

গত মৌসুমটা স্বপ্নের মতো কেটেছে রবার্ট লেভানদোস্কির। ফিফার বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় পোলিশ স্ট্রাইকারের সঙ্গী কে হচ্ছেন কৌতুহল ছিল সেটা নিয়ে। শুক্রবার রাতে প্রকাশিত তালিকায় সেরা তিনে লেভানদোস্কির সঙ্গী হয়েছেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো।

জায়গা হয়নি পিএসজিকে প্রথমবারের মতো ফাইনালে তোলা নেইমারের। বাদ পড়েছেন নেইমারের ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপ্পে, রিয়াল মাদ্রিদকে লা লিগা জেতানো সার্জিও রামোস, মিডফিল্ডে দারুণ মৌসুম কাটানো কেভিন ডি ব্রুইনা, লিভারপুলকে তিন দশক পর ইংলিশ প্রিমিয়ার লীগ শিরোপার স্বাদ দেয়া মোহাম্মদ সালাহ ও সাদিও মানে।

ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকা প্রকাশের পরই টুইটারে তিনটি পোস্ট করেন নেইমার। প্রতিটিতেই ইঙ্গিত ছিল বর্ষসেরার ছোট্ট তালিকায় জায়গা না পাওয়ার ক্ষোভ। প্রথম টুইটে নেইমার লেখেন, ‘টেনিস খেলে সাফল্য না পাওয়ায় বাস্কেটবলে মনযোগী হব।’ কয়েক মিনিটের ব্যবধানে দ্বিতীয় টুইট, ‘আমি ইতোমধ্যে বাস্কেটবল খেলাও ছেড়ে দিয়েছি। আমি এখন গেমার।’ তৃতীয় টুইটে নেইমার লিখেছেন, ‘সত্যিই কী এমন হয়েছে?’

তবে নেইমারের বাবা সরাসরি সমালোচনা করেছেন ইনস্টাগ্রামে, ‘তুমি আমাদের কাছে সব সময় সেরা লীগের সেরা খেলোয়াড়ের মতো।

সেরা খেলোয়াড়দের সঙ্গে খেলার যোগ্যতাসম্পন্ন হয়েই থাকবে তুমি।’ গত মৌসুমে ফরাসি লিগ ওয়ান সহ দুটি শিরোপা জিতেছেন নেইমার। তবে লীগ বাতিল হওয়াটাই কপাল পুড়িয়েছে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের। বাতিল হওয়া লীগে ১৫ ম্যাচে ১৩ গোল করেছিলেন নেইমার। চ্যাম্পিয়নস লীগে ৩টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × four =

Translate »