পুলিশ পরিচয়ে অপহরণ করে মুক্তিপণ দাবি, গ্রেফতার ৩

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় পুলিশ পরিচয় দিয়ে রফিকুল ইসলাম নামে এক নির্মাণ শ্রমিককে অপহরণ ও মুক্তিপণ দাবি করার ঘটনায় তিন যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ। বৃহস্পতিবার বিকালে গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে। বুধবার রাত সাড়ে ১০টার দিকে নিলক্ষিয়া ইউনিয়নের দিকপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বকশীগঞ্জের নিলক্ষিয়া ইউনিয়নের মাঞ্জালিয়া গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে নির্মাণ শ্রমিক রফিকুল ইসলাম (৩০) বুধবার রাত সাড়ে ১০টার দিকে নিলক্ষিয়া ইউনিয়নের বিনোদরচর গ্রামে তার শ্বশুর বাড়ি থেকে নিজ বাড়িতে ফিরছিলেন। এ সময় জানকিপুর দিকপাড়া গ্রামে এসে পৌঁছালে তিন জন যুবক নিজেদের বকশীগঞ্জ থানা পুলিশের পরিচয় দিয়ে রফিকুল ইসলামকে ইয়াবা ব্যবসায়ী আখ্যা দিয়ে অপহরণ করে গুমেরচর এলাকায় নিয়ে যান।

সেখানে ওই যুবকরা রফিকুল ইসলামকে দিয়ে বাড়িতে ফোন করে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেন। তা না হলে তাকে মেরে ফেলা হবে এমন হুমকি দেয়। উপয়ান্তর না দেখে রফিকুল ইসলাম পাশেই দশানী নদীতে ঝাঁপ দেন এবং কৌশলে সাঁতার কেটে পালিয়ে যান। রাত ১টার দিকে রফিকুল ইসলাম বকশীগঞ্জ থানা পুলিশের দ্বারস্থ হলে বকশীগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে ভুয়া পুলিশ সদস্য পরিচয়দানকারী ওই তিন যুবককে গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হলেন বকশীগঞ্জ পৌর এলাকার পাখিমারা গ্রামের ইদ্রিস আলীর ছেলে আল আমিন (২৬), নিলক্ষিয়া ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের দিবারুল ইসলামের ছেলে মেহেদী হাসান (২০) ও মিধাপাড়া গ্রামের মাসুদ মিয়ার ছেলে খোরশেদ আলম (২০)।
বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম সম্রাট জানান, অপহরণ ও মুক্তিপণ চাওয়ার ঘটনায় রফিকুল ইসলাম বৃহস্পতিবার দুপুরে অপহরণ মামলা দায়ের করেছেন। এ ঘটনায় গ্রেফতারকৃতদের কোর্টে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *