আরও ৩৭ জনের প্রাণহানি, শনাক্ত ১৮৬১

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত মৃতের তালিকায় যোগ হয়েছে আরও ৩৭ জনের নাম। তাদের নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ৯৬৭ জনে। একই সময়ে ১ হাজার ৮৬১ জনের মধ্যে করোনা সংক্রমণ ধরা পড়েছে। আর সুস্থ হয়েছেন ৪ হাজার ৪৮৬ জন।

বৃহস্পতিবার বিকালে সংবাদ মাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির সবশেষ এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা শনাক্তে গত একদিনে ১৪০টি পরীক্ষাগারে অ্যান্টিজেন টেস্টসহ ১৬ হাজার ২৬৫টি নমুনা পরীক্ষা করা হয়। এসব পরীক্ষায় ১ হাজার ৮৬১ জনের শরীরে করোনা শনাক্ত হয়। দেশে এ পর্যন্ত সরকারিভাবে ২৩ লাখ ৪১ হাজার ৫৭৫ ও বেসরকারিভাবে ৫ লাখ ৮৬ হাজার ৩৫৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব পরীক্ষায় ৪ লাখ ৮৫ হাজার ৯৬৫ জন শনাক্ত হয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, নতুন মারা যাওয়া ৩৭ জনের মধ্যে ২৩ জনই ষাটোর্ধ্ব। এ নিয়ে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা হলো ৬ হাজার ৯৬৭ জনে।

আইইডিসিআরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৪ হাজার ৪৮৬ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে চার লাখ ১০ হাজার ৪৫২ জন।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৮ জন আর নারী ৯ জন। তাদের মধ্যে সবচেয়ে বেশি ২৩ জন মারা গেছে ঢাকা বিভাগে। এছাড়া চট্টগ্রামে সাতজন, রাজশাহী দুইজন, সিলেট দুইজন ও ময়মনসিংহে তিনজন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *