বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলাকারীদের চরম মূল্য দিতে হবে: কাদের

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের ওপর হামলা করার মত ধৃষ্টতা যারা দেখিয়েছে, তাদেরকে চরম মূল্য দিতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের নিন্দা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এ ঘটনার সঙ্গে যারা জড়িত, প্রমাণ পেলে কাউকে ছাড় দেয়া হবে না।

তিনি বলেন, ‘এ ধরনের ঘটনা যারা ঘটাবে, তা অবশ্যই সংবিধান ও রাষ্ট্রদ্রোহের শামিল। কারণ, বঙ্গবন্ধু তো আমাদের জাতির পিতা। সৌদি আরব, কাতার, মিসর, ইরান, তুরস্ক, পাকিস্তানেও ভাস্কর্য আছে। ভাস্কর্য মুসলিম দেশগুলোতেও আছে।’

ওবায়দুল কাদের আরও বলেন, কুষ্টিয়ায় তারা যেটি করেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়েও মধুদার ভাস্কর্যের ওপর হামলা চালিয়েছে। এটা যারাই করবে এবং যারা এ ধৃষ্টতা দেখাবে, তাদের চরম মূল্য দিতে হবে।

আওয়ামী লীগ সাধারন সম্পাদক জানান, ধোলাইপাড়ে নির্মাণাধীন ভাস্কর্য হবেই। ভাস্কর্যের কাজ চলবে।

‘নির্মাণাধীন ভাস্কর্য নির্মাণের কাজ চলবে। আমরা ভাস্কর্য নির্মাণ করব।  তারা (আলেম) যে প্রস্তাব দিয়েছে, এটা তাদের বিষয়। ভাস্কর্য বিভিন্ন দেশে হয়েছে। সেখানে কেউ আনুষ্ঠানিক উদ্বোধন করেনি। হয়তো বৈধ একটি সংস্থা থেকে অনুমতি নিতে হয়, সেটা এক বিষয়। আর আনুষ্ঠানিকভাবে ভাস্কর্য আমরা উদ্বোধন করিনি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *