পাকিস্তান দলের অনুশীলনে বাঁধা নেই

করোনা মহামারি থেকে নিউজিল্যান্ড নিজেদের দারুণ ভাবে রক্ষা করে চলছে। কোভিড-১৯ প্রতিরোধে কোন ভাবেই তারা ছাড় দিচ্ছেনা। যে কারণে নিউজিল্যান্ড সফরে গিয়ে একের পর এক পাকিস্তানি ক্রিকেটারের করোনা পজেটিভ ফল আসায় অনুশীলনে নামার অনুুমতিই দেয়া হয়নি। তবে প্রথম দফায় পাকিস্তান দলের ছয়জন করোনা পজিটিভ হওয়ার পরেও সতর্ক হয়নি বাকিরা।

এমনকি জৈব সুরক্ষা বলয়ও তেমন মানছিলেননা যার ফলে আরও ৪ জনের করোনায় আক্রান্ত হয়। অবস্থা এমন হয়েছিল যে অনুশীলনতো পরের বিষয় তাদের দেশেই ফিরত আসতে হতো। অবশেষে পাকিস্তান দলের ৪৪ সদস্যে সবাই রোববার করা পঞ্চম এবং শেষ রাউন্ডের পরীক্ষায় নেগেটিভ হয়েছেন। যার ফলে এখন আর মাঠের অনুশীলনে নামতে কোনো বাঁধা রইল না তাদের। তবে এর আগে নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছ থেকে ক্লিয়ারেন্স নিতে হবে পাকিস্তান ক্রিকেট দলকে।

এটি পেয়ে গেলে মঙ্গলবার ক্রাইস্টচার্চের আইসোলেশন সেন্টার থেকে বেরিয়ে কুইন্সটাউনে অনুশীলন শুরু করবে তারা। আগামী ১৮ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজের আগে অন্ততো সপ্তাহখানেক সময় অনুশীলনের জন্য পাচ্ছে তারা।

টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি পাকিস্তান ‘এ’ দল নিউজিল্যান্ডের ‘এ’ দলের বিপক্ষে দুইটি চারদিনের ম্যাচ খেলবে। যেগুলো মূলত টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচ সিরিজের প্রস্তাতি হিসেবেই গণ্য হচ্ছে। আগামী ১০ ডিসেম্বর (বৃহস্পতিবার) থেকে কুইন্সটাউনে শুরু হবে প্রথম ম্যাচ। পরে ১৭ তারিখ ওয়াঙারাইতে হবে দ্বিতীয় ম্যাচটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − 5 =

Translate »