করোনায় প্রাণ গেল আরেক সাংবাদিকের

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন আরেকজন সাংবাদিক। তার নাম সুকান্ত সেন। তিনি বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভির সিরাজগঞ্জ জেলার স্টাফ রিপোর্টার ছিলেন।

শনিবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন মারা যান সুকান্ত।

পারিবারিক সূত্রে জানা যায়, গত ২০ নভেম্বর শ্বাসকষ্ট হলে পরদিন করোনা পরীক্ষার জন্য নমুনা দেন সুকান্ত। পরীক্ষায় তার করোনা পজিটিভ আসে। এরপর থেকে তিনি বাড়িতেই চিকিৎসা নিচ্ছিলেন।

২৩ নভেম্বর তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে ওইদিনই ঢাকায় নেয়া হয়। এরপর ২৫ নভেম্বর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। ২৯ নভেম্বর তার শারীরিক অবস্থার আরও অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়। ১ ডিসেম্বর দুপুরে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

তার মরদেহ সিরাজগঞ্জে নিয়ে যাওয়া হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে সিরাজগঞ্জের মহাশ্মশানে তার মরদেহ সৎকার করা হবে।

সুকান্তের বয়স হয়েছিল ৪৪ বছর। তিনি সিরাজগঞ্জ জেলা প্রেসক্লাবের অর্থ সম্পাদক ছিলেন। এছাড়া সিরাজগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক যুগের কথা পত্রিকার নির্বাহী সম্পাদক, দৈনিক মানবকণ্ঠের সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি এবং সিরাজগঞ্জ টেলিভিশন সাংবাদিক ফোরামের যুগ্ম সম্পাদক ছিলেন।

মৃত্যুকালে সুকান্ত স্ত্রী, দুই ছেলে এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে সহকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

প্রসঙ্গত, দেশে গত মার্চে করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে ফ্রন্টলাইনে থাকা সাংবাদিকদের অনেকেই আক্রান্ত হয়েছেন। বেশ কয়েকজন সাংবাদিক এই ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারাও গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *