রমনায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের ঘোষণা প্রকৌশলীদের

রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন-আইইবির সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আরেকটি ভাস্কর্য তৈরি করার ঘোষণা দিয়েছে আইইবি ঢাকা কেন্দ্র এবং বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ (বিপিপি)।

হেফাজতে ইসলামের নেতাদের বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতার মধ্যে বৃহস্পতিবার আইইবি, আইইবি ঢাকা কেন্দ্র এবং বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ (বিপিপি) আয়োজিত মানববন্ধন থেকে এ ঘোষণা দেওয়া হয়।

রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে এ মানববন্ধনে আইইবির সম্মানী সহকারী সাধারণ সম্পাদক ও বিপিপি টেলিটক শাখার সভাপতি প্রকৌশলী মো. রনক আহসান বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্যকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন পাকিস্তানের চেয়ে সব সূচকে এগিয়ে যাচ্ছে ঠিক তখনই ভাস্কর্য নিয়ে একটি ইস্যু তৈরি করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চাচ্ছে কিছু মৌলবাদী গোষ্ঠী। যারা ১৯৭১ সালে ধর্মের অপব্যাখ্যা দিয়ে দেশের স্বাধীনতার বিরোধিতা করেছিল, আজ তারাই বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিরোধিতা করছে।

“বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করার মাধ্যমে আবারও মৌলবাদী গোষ্ঠী দেশের স্বাধীনতার বিরোধিতা করছে। স্বাধীনতার ইতিহাসের সাক্ষী আইইবি। তাই আইইবির সামনে আমরা বঙ্গবন্ধুর একটি ভাস্কর্য তৈরি করব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *