সমুদ্রে প্রায় ৩ লাখ ইয়াবাসহ সাত মিয়ানমার নাগরিক আটক

সাগরপথে ইয়াবার বড় চালান পাচারকালে কক্সবাজারের টেকনাফে বঙ্গোপসাগরে ট্রলারসহ মিয়ানমারের সাত নাগরিককে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড সদস্যরা। এসময় তাদের ট্রলারে তল্লাশি চালিয়ে ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে টেকনাফের সাবরাংয়ের কাটাবনিয়া সংলগ্ন এলাকায় বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ইয়াবার চালানসহ তাদের আটক করা হয়।

টেকনাফ কোস্ট গার্ড স্টেশন কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক বলেন, মিয়ানমার থেকে সাগরপথে ইয়াবার বড় চালান কক্সবাজারের দিকে পাচার হচ্ছে, এমন গোপন সংবাদের খবরে কোস্ট গার্ডের একটি দল রাতে কাটাবনিয়া সংলগ্ন বঙ্গোপসাগরে অভিযান পরিচালনা করে।

কোস্ট গার্ডের এ কর্মকর্তা আরও বলেন, কোস্ট গার্ড সদস্যরা কৌশলে তাদের ধাওয়া করে ট্রলারটি ধরে ফেলে। এক পর্যায়ে ট্রলারসহ পাচাকারীদের আটক করে। তাদের স্বীকারোক্তিতে ট্রলারে তল্লাশি চালিয়ে ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। তারা স্বীকার করেছে, মিয়ানমার থেকে ইয়াবার চালানটি সাগরপথে কক্সবাজারের দিকে নিয়ে যাচ্ছিল।

এ বিষয়ে দুপুরে টেকনাফ কোস্ট গার্ড স্টেশন কার্যালয়ে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সেখানে বিস্তারিত জানানো হবে। এ ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা প্রক্রিয়াধীন আছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *