শাহরুখ বিনিয়োগ করলেন যুক্তরাষ্ট্রের ক্রিকেটে

বলিউড সুপারস্টার শাহরুখ খান ক্রিকেটের সঙ্গে জড়িয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) শুরু থেকে। এরপর ‘বলিউড বাদশা’র ক্রিকেট সংশ্লিষ্টতা বেড়েছে কয়েকগুণ। দলের ম্যাচ থাকলে স্টেডিয়ামে হাজির হন নিয়মিত। ভারতের পর শাহরুখ ক্রিকেটে বিনিয়োগ করেছেন ক্যারিবীয় অঞ্চলে।

২০১৫ সালে ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের (সিপিএল) দল ত্রিনবাগোকে কিনে নেয় শাহরুখের কলকাতা নাইট রাইডার্স। নাম বদলে ত্রিনবাগোর সঙ্গে যুক্ত হয়েছে নাইট রাইডার্স শব্দ যুগল। শাহরুখ এবার বড় বিনিয়োগ করলেন যুক্তরাষ্ট্রের ক্রিকেটে।

২০২২ সালে প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রে আয়োজিত হবে মেজর লীগ ক্রিকেট। মার্কিন মুলুকে প্রথম পেশাদার টি-টোয়েন্টির আসরটির নামকরণ করা হয়েছে ফুটবলের ‘মেজর লীগ সকারে’র আদলে।

২০২২ সালে সারা বিশ্বের ক্রিকেটারদের নিয়ে আয়োজিত হবে মেজর লীগ ক্রিকেট। কলকাতা নাইট রাইডার্স স্বত্ব কিনেছে লস অ্যাঞ্জেলস ভিত্তিক ফ্র্যাঞ্চাইজির। এই অঞ্চলের ভিন্ন দুই খেলার ফ্র্যাঞ্চাইজি এলএ গ্যালাক্সি (ফুটবল) ও এলএ লেকার্স (বাস্কেটবল) বেশ আলোচিত। মেজর লীগ ক্রিকেটে বিনিয়োগের ক্ষেত্রে সবকিছুই নিজে থেকে করেছেন শাহরুখ।

এমনটাই জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া। চুক্তি স্বাক্ষর অুনষ্ঠানে শাহরুখ ছাড়াও উপস্থিত ছিলেন নাইট রাইডার্সের অন্যতম মালিক বলিউড অভিনেত্রী জুহি চাওলা এবং তার স্বামী জয় মেহতা। এক বিবৃতিতে শাহরুখ খান বলেন, ‘গত কয়েক বছরে আমরা নাইট রাইডার্স ব্র্যান্ডকে সারা বিশ্বে ছড়িয়ে দিতে পেরেছি। সেটা আরো বড় পরিসরে ছড়িয়ে দেয়াই লক্ষ্য। সেই সঙ্গে আমরা নজরে রেখেছিলাম যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টির চাহিদার বিষয়টি। আমাদের মনে হয়েছে মেজর লীগ ক্রিকেটে বিনিয়োগ আমাদের লক্ষ্য পূরণে সহায়ক হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × four =

Translate »