করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৮৮

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৬০৯ জনে। একই সময় নতুন করে ১ হাজার ৭৮৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

রবিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের মোট ১১৮টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ৭৩৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ২৭ লাখ ৫৭ হাজার ৩২৯টি।

এসব নমুনা পরীক্ষায় ১ হাজার ৭৮৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়। তাদের নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা চার লাখ ৬২ হাজার ৪০৭ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২৮৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৮ হাজার ১৭২ জন।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ০২ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৭৭ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৭৮ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৪৩ শতাংশ।

২৪ ঘণ্টায় ২৯ জনই হাসপাতালে মারা গেছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ২৩ জন পুরুষ এবং ৬ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৫ হাজার ৭৫ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৫৩৪ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম ও রংপুর বিভাগে ২ জন করে এবং রাজশাহী ও খুলনা বিভাগে একজন করে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *