সুস্থ হয়ে বাসায় ফিরেছেন আজিজুল হাকিম

নন্দিত অভিনেতা আজিজুল হাকিম সুস্থ হয়ে উঠেছেন। মহামারি করোনা ভাইরাস জয় করে বুধবার (২৪ নভেম্বর) বাসায় ফিরেছেন তিনি।

আজিজুল হাকিমের স্ত্রী নাট্যকার-নির্মাতা জিনাত হাকিম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আল্লাহর অশেষ রহমতে সবার প্রিয় আজিজুল হাকিম চিকিৎসা শেষে বুধবার হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন। গত ১২ নভেম্বর তার শারীরিক অবস্থার আকস্মিক অবনতি হলে গুরুতর অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করে লাইফ সাপোর্ট দিতে হয়। পরবর্তীতে চিকিৎসক ধাপে ধাপে চিকিৎসা কার্য পরিচালনা করেন। সবার দোয়ায় ও আল্লাহ্‌র অশেষ রহমতে আজিজুল হাকিম এখন সুস্থ হয়ে উঠেছেন। আমরা সবার প্রতি কৃতজ্ঞ।

আজিজুল হাকিম বাসায় ফিরলেও এখনো পুরোপুরি সুস্থ নন। চিকিৎসক তাকে আরও কিছুদিন বাসায় বিশ্রাম নেওয়া ও নিয়ম মেনে চালার পরামর্শ দিয়েছেন বলেও জানান তিনি।

জিনাত হাকিম আরও জানান, আজিজুল হাকিম বর্তমানে স্বাভাবিকভাবে খেতে পারছেন এবং হাঁটাচলা করতে পারছেন। তবে এখন থেকে তাকে আরও সতর্কতার সঙ্গে চলতে হবে।

করোনা আক্রান্ত হয়ে গত ১২ নভেম্বর রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন আজিজুল হাকিম। তার অবস্থার অবনতি হলে পরদিন তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এরপর গত ১৫ নভেম্বর এই অভিনেতাকে লাইফ সাপোর্ট থেকে সরিয়ে নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেওয়া হয়। অবস্থার উন্নতি হলে পরে তাকে স্থানান্তর করা হয় কেবিনে।

হাসপাতালটিতে ড. মহিউদ্দীনের তত্বাবধায়নে আজিজুল হাকিমের চিকিৎসা হয়েছে।

শুরুতে ডায়রিয়ায় আক্রান্ত হন আজিজুল হাকিম। প্রাথমিক চিকিৎসায় কিছুটা ভালো হলেও শারীরিকভাবে অনেক দুর্বল হয়ে পড়েন তিনি। এরপর অসুস্থ হয়ে পড়েন তার স্ত্রী-সন্তান। পরে করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে আজিজুল হাকিম, জিনাত হাকিম ও সন্তান রেদওয়ান হাকিমের। তাদের সবার করোনা রিপোর্ট এখন নেগেটিভ। শ্বশুরবাড়িতে থাকা মেয়ে নাযার রিপোর্ট শুরুতেই নেগেটিভ ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *