স্টোরি শেয়ার করা যাবে টুইটারেও

জনপ্রিয় মাইক্রোব্লগিং ওয়েবসাইট টুইটার। এদেশে প্লাটফর্মটি জনপ্রিয়তা না পেলেও আন্তর্জাতিক পরিমন্ডলে এর ব্যবহার রয়েছে। সম্প্রতি টুইটার নতুন ফিচার উন্মুক্ত করেছে। স্ন্যাপচ্যাট বা অন্যান্য অ্যাপে স্টোরি আপলোডের মতো এ বার টুইটারেও একটি আলাদা ট্যাবের সাহায্যে কোনও ফটো, লেখা বা ভিডিও পোস্ট করা যাবে। যা একদিন অর্থাৎ ২৪ ঘণ্টা পর নিজে থেকেই উড়ে যাবে। এই বিশেষ ফিচারটির নাম হলো টুইটার ফ্লিটস।

একটি ব্লগপোস্টে টুইটার ফ্লিটস সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে টুইটারের পক্ষে। প্রতিষ্ঠানটি জানায়, ফ্লিটসের মাধ্যমে ব্যবহারকারীরা আরও বেশি করে নানা কথোপকথনে অংশগ্রহণ করতে পারবেন।

মূলত ‘মোমেন্টারি থটস’ শেয়ারিংয়ের ফিচার এটি। এতে অনেকটা বেশি স্বচ্ছন্দ অনুভব করবেন মানুষজন। বিশেষ করে টুইটারে যারা নতুন, তারা এই টুইটার ফ্লিটস-থেকে বাড়তি সুবিধা উপভোগ করতে পারবেন। তাদের ইতস্তত ভাব কমবে। বেশি ভাবনা-চিন্তা না করে তারা তাদের ধ্যান-ধারণা শেয়ার করতে পারবেন। কারণ একদিন পরই এই পোস্টগুলো উড়ে যাবে।

ইতিমধ্যেই স্পেস ভয়েস চ্যাটরুমের উপর কাজ শুরু করে দিয়েছে টুইটার। এ বিষয়ে টুইটারে প্রোডাক্ট ডিজাইনার মায়া পেটারসন জানিয়েছেন, এই ফিচার ডেভেলপ করার পিছনে একটি আলাদা উদ্দেশ্য রয়েছে। এই ফিচারের সাহায্যে পাবলিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মধ্যেও ব্যক্তিগত কথোপকথনের জন্য একটি নিরাপদ জায়গা বা সেফ স্পেস তৈরি করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *