বাইডেনকে ফোন করে শুভেচ্ছা জানালেন মোদি

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে সরাসরি ফোন করে শুভেচ্ছা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার (১৭ নভেম্বর) রাতে বাইডেনকে ফোন করেন তিনি। ফোনে ভারত-যুক্তরাষ্ট্র সম্পর্ক আরও মজবুত করা নিয়ে দুজনের কথা হয়।

বুধবার (১৮ নভেম্বর) ভারতীয় গণমাধ্যম জি নিউজের একটি প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে যুক্ররাষ্ট্রে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত তরণজিৎ সিং সাধু জানিয়েছেন, স্বাস্থ্য সম্পর্কিত বিষয়ে তাদের দু’জনের মধ্যে কথা হয়েছে। করোনা ভ্যাকসিনের প্রসঙ্গ নিয়েও তারা আলোচনা করেছেন। পরে বাইডেনের সঙ্গে ফোনালাপ নিয়ে একটি টুইটও করেছেন নরেন্দ্র মোদি।

টুইটে নরেন্দ্র মোদি লিখেছেন, অভিনন্দন জানানোর জন্য নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে ফোনে কথা বললাম। ভারত-যুক্তরাষ্ট্র কৌশলগত সম্পর্কের প্রতিশ্রুতি পালনে আমরা আরও একবার প্রতিজ্ঞাবদ্ধ হয়েছি। করোনাভাইরাস মহামারি, জলবায়ু পরিবর্তন এবং ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে সহযোগিতার মতো বিষয়ে দু’পক্ষের অগ্রাধিকার এবং উদ্বেগ নিয়ে আলোচনা করেছি।

ফোনালাপে ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিসের প্রসঙ্গ নিয়েও আলোচনা হয়। তাকেও শুভেচ্ছা জানান ভারতের প্রধানমন্ত্রী। এ বিষয়ে পরে আরও একটি টুইট করেন মোদি।

কামালা হ্যারিসের বিষয়ে টুইটে মোদি লেখেন, নবনির্বাচিত মার্কিন ভাইস-প্রেসিডেন্ট কামালা হ্যারিসকেও উষ্ণ অভিনন্দন জানানোর কথা বলেছি। ভারত-যুক্তরাষ্ট্র কমিউনিটির কাছে তার সাফল্য অত্যন্ত গর্বের এবং অনুপ্রেরণামূলক। যা ভারত-যুক্তরাষ্ট্র সম্পর্কের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ চালিকাশক্তি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *