জাতীয় মানসিক স্বাস্থ্য হাসপাতালের পরিচালক অবরুদ্ধ

পুলিশের সিনিয়র এএসপি আনিসুল করিমের মৃত্যুতে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের রেজিস্ট্রার ডা. আব্দুল্লাহ আল মামুনকে গ্রেপ্তারে বিক্ষোভ করেছে তার সহকর্মীরা। হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. বিধান রঞ্জন রায় পোদ্দারকে তার নিজ কক্ষে অবরুদ্ধ করেছে হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ও কর্মচারীরা।

আজ বুধবার সকাল ১০টা থেকে সাময়িক কর্মবিরতি কর্মসূচী পালন করেছে এই হাসপাতালের ডাক্তার, নার্স ও কর্মচারীরা। বন্ধ ছিলো রোগীদের চিকিৎসা সেবা প্রদান। চরম ভোগান্তীতে ছিলো রাজধানীর বাইরের এলাকা দূরদূরান্ত থেকে আসা রোগীরা। আন্দোলনরত চিকিৎসক ও কর্মচারীরা ডা. মামুনের মুক্তির দাবিতে এ সময় তাদের তিনটি পৃথক দাবি সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

প্রথমত, কতৃপক্ষের অনুমতি ব্যতীত বেআইনিভাবে সরকারি কর্মকর্তা ডা. মামুনকে গ্রেপ্তারের যথাযথ ব্যখ্যা এবং তার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করে সসম্মানে চাকরিতে পুনর্বহাল করতে হবে। স্বাস্থ্য অধিদফতর এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে ভিতীহীন কর্মপরিবেশ ফিরিয়ে আনার আশ্বাস দিতে হবে। এবং বিএপি ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের নেতৃবৃন্দের উপস্থিতিতে হাসপাতালের পূর্বের কর্মপরিবেশ ফিরিয়ে আনার নিশ্চয়তা দেয়াসহ একাধিক দাবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 2 =

Translate »