‘তারকাদের গোপনীয়তায় হাত দেবেন না’

খবর দেখান কিন্তু অহেতুক মিডিয়া ট্রায়াল করবেন না, তারকাদের ব্যাক্তিগত গোপন তথ্য ফাঁস করার অধিকার আপনাদের নেই। দিল্লি হাইকোর্টে আটত্রিশটি প্রোডাকশন হাউসের আনা মামলায় সমস্ত টিভি চ্যানেল বিশেষ করে টাইমস নাউ ও রিপাবলিক টিভিকে এই নির্দেশ দিয়েছে আদালত।

উল্লেখযোগ্য শাহরুখ খান, সালমান খান, আমির খান, অজয় দেবগন, করণ জোহর প্রমুখের পক্ষে আদালতে মামলাটি এনেছিল আটত্রিশটি প্রোডাকশন হাউস। অভিযোগ, মূলত উল্লেখিত চ্যানেল দুটির বিরুদ্ধে।

দিল্লি হাইকোর্টের বিচারপতি শাকদের এই মামলার রায় দিতে গিয়ে বলেন, তারকাদের ব্যাক্তিগত হোয়াটস্যাপ এর চ্যাট জনসাধারণের কাছে প্রকাশ করার কোনও অধিকার টিভি চ্যানেলের নেই। এতে তারকাদের মানহানির ঘটনাও ঘটেছে। তবে, বিচারপতি বিস্ময় প্রকাশ করেন তারকারা নিজেরা মামলা না করে প্রোডাকশন হাউসের মাধ্যমে মামলা করায়।
প্রোডাকশন হাউসের আইনজীবীরা জানান তারকারা প্রত্যেকেই কোনও না কোনও ভাবে এই প্রোডাকশন হাউসের সঙ্গে যুক্ত। তাই তারাই তারকাদের হয়ে মামলা করেছে।
বিচারপতি শাকদের সমাজের দুর্নীতির মুখোশ খোলার ব্যাপারে টিভি চ্যানেলগুলির অবদানের কথা স্বীকার করেও বলেন, কারও মানহানি করা, ব্যক্তিগত তথ্য বেআব্রু করা অথবা মিডিয়া ট্রায়াল করার অধিকার কোনও টিভি চ্যানেলের থাকতে পারে না। বিচারপতি শাকদের পুরোনো দূরদর্শনের কথা তুলে বলেন, কত ভালো ভালো অনুষ্ঠান সেই সময়ে দেখা যেত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − three =

Translate »