মোশাররফ করিমের ‘মায়ার জালে’ পায়েল

সহজ-সরল একজন মানুষ জামিল। গ্রামে ছোটখাটো একটা ব্যবসা আছে। আয় রোজগার ভালোই। মাকে নিয়েই জামিলের সংসার। মা চাইলেও জামিল বিয়ে করতে রাজি হয় না। একটা সময় মায়ের অসুবিধার কথা চিন্তা করে জামিল রাজি হয় বিয়েতে।

পাশের গ্রামের মোফাজ্জল সাহেবের মেয়ে মায়ার সঙ্গে বিয়ে ঠিক হয় জামিলের। বেশ সুখেই চলছে জামিল ও মায়ার নতুন সংসার। একটা সময় মায়ার এইচএসসি পরীক্ষার রেজাল্ট হয়। জানা যায় মায়া এ প্লাস পেয়েছে। পরিবারের সবাই অনেক খুশি।

জামিলের ইচ্ছা মায়া গ্রামের আল হেরা কলেজে ভর্তি হোক; কিন্তু মায়ার স্বপ্ন ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ার। অন্যদিকে জামিলের মা চায় না মায়া আর পড়াশোনা করুক। এ কারণে মায়া মন খারাপ করে। জামিল মায়াকে আশ্বস্ত করে। মায়া একসময় চান্স পায় ঢাকা বিশ্ববিদ্যালয়।

একসঙ্গে পড়াশোনা করতে করতে মায়ার বন্ধুত্ব হয় নাঈমের সঙ্গে। সেই বন্ধুত্ব মায়ার অজান্তেই পরিণত হয় ভালোবাসার সম্পর্কে। এমনই গল্পে সম্প্রতি নির্মিত হয়েছে নাটক ‘মায়ার জালে’।

স্নেহাশিস ঘোষের রচনা ও চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন শাব্দিক শাহীন। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, শর্মিলী আহমেদ, কেয়া পায়েল, সুজন হাবিব, একে আজাদ সেতু প্রমুখ । নাটকটি ১০ নভেম্বর বাংলাভিশনে রাত ৯টা ৫ মিনিটে প্রচার হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × two =

Translate »