দূর্নীতির অভিযোগ নেত্রকোনা ফায়ার সার্ভিসের উপ-পরিচালকের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক: নেত্রকোণা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপ-পরিচালক  আবু-আবদুল্লাহ মো:ছায়দুল্লাহ র বিরুদ্ধে  বেশ কয়েকটি অভিযোগ পাওয়া গেছে।
আগুন বা দূর্ঘটনায় সরাসরি অংশগ্রহণ না করা,  সারা জেলার সকল ফায়ার স্টেশনের কম্পিউটার সামগ্রী সহ ফার্নিচার নিম্ন মানের ক্রয় করে বেশি দামে বিল করা, যত্রতত্র গড়ে উঠা অবৈধ পেট্রোল দোকানদারদের অনাপত্তি সনদ  টাকার বিনিময়ে দেওয়া, যেখানে সেখানে গ্যাস সিলিন্ডার বিক্রির দোকানদারদের ফায়ার লাইসেন্স দেওয়া, ফায়ার সার্ভিস অফিসে কাজ করতে আসা ঠিকাদারদের সাথে অশালীন আচরণের অভিযোগ পাওয়া গেছে।
তার পূর্ববর্তী কর্মস্থল জামালপুর জেলায় অর্থ-আত্মসাতের অভিযোগ বিভাগীয় তদন্তে প্রমাণিত হওয়ার ঘটনায় ২ লক্ষ ৬ হাজার ৫ শত টাকা সরকারি কোষাগারে ফেরত দেয়ার নির্দেশ দেয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর। কিন্তু সে টাকা তিনি নির্ধারিত সময়ে ফেরত দেননি।
 এব্যাপারে     আবু-আবদুল্লাহ মো:ছায়দুল্লা জানান, আমি এসব ঘটনার সাথে জড়িত ছিলাম না,  টাকা ফেরত না দেওয়ার কারণ দেখিয়ে আমি অধিদফতরকে চিঠি দিয়েছি।  আর এসব সব অভিযোগই মিথ্যা।
   এবিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর এর পরিচালক লেঃকর্ণেল জিল্লুর রহমান (অপারেশন ও মেইন্টেনেন্স) জানান,  বিষয়টি আমার এখতিয়ার এর বাইরে।  এব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর এর পরিচালক (প্রশাসন ও অর্থ) এর সাথে যোগাযোগ করুন।
বিষয়টি জানতে   ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর এর পরিচালক  (প্রশাসন ও অর্থ) হাবিবুর রহমান(যুগ্ম সচিব ) এর সাথে ফোনে যোগাযোগ এর চেষ্টা করে উনাকে পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − 6 =

Translate »