নতুন গান নিয়ে ফকির আলমগীর

নতুন গান নিয়ে দর্শক-শ্রোতাদের সামনে এলেন কিংবদন্তি গণসংগীত শিল্পী ফকির আলমগীর। এরইমধ্যে প্রযোজনা প্রতিষ্ঠান ঈগল মিউজিক থেকে প্রকাশিত হয়েছে তার ‘মানুষ’ শিরোনামের এ গানটি। গানটির জন্য শ্রোতাদের কাছ থেকে বেশ সাড়া পাচ্ছেন বলেও জানান তিনি।

‘মানুষের মতো দেখতে হলেও, মানুষ তোমরা নও, দানবের মতো ব্যবহার দিয়ে মানুষ সাজতে চাও, সাহায্যের নামে বাড়িয়ে হাত পিছু টেনে কেন ধরো, বাঁচতে বলার টিকিট দিয়ে আবার কেন মারো’-এমন কথায় গানটি লিখেছেন ইমতিয়াজ মেহেদী হাসান। হাবিব মোস্তফার সুরে গানটি সংগীত পরিচালনা করেছেন অণু মোস্তাফিজ।

গানটি নিয়ে ফকির আলমগীর বলেন, গানটির বাণী পড়ে ও সুর শুনে একবাক্যে গানটি গাওয়ার জন্য রাজি হয়ে যাই। মনে হয়েছে, গানটি যেন আমার জন্যই তৈরি হয়েছে। সারা পৃথিবীতে মানুষে মানুষে হানাহানি, হিংসা, বিদ্বেষ, দাঙ্গা ঠিক সেই মুহূর্তে এই প্রতিবাদী গানটি গাইলাম।
জয় হোক মানুষের, দানবের নয়।

গীতিকার ইমতিয়াজ মেহেদী হাসান বলেন, নিজ নিজ অবস্থান থেকে আমরা যদি মানুষে মানুষে বিভেদের বিরুদ্ধে কথা বলতে পারি, তাহলেই মানুষের অধিকার প্রতিষ্ঠা পাবে। সমাজে মুখোশে ঢাকা মানুষগুলোর মুখোশ টেনে ছিঁড়তে আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা- শ্রোতারা গ্রহণ করলে অনুপ্রাণিত হবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 2 =

Translate »