ওরা ১/১১’র সরকারকে অনুসরণ করছে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ১/১১’র অনৈতিক সরকার দেশকে বিরাজনীতিকরণের উদ্দেশ্যে রাজনৈতিক নেতৃবৃন্দের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক মামলা দায়ের করে। এরই ধারাবাহিকতায় বিএনপি’র ভাইস চেয়ারম্যান জনাব মীর মোহাম্মদ নাছির উদ্দিন এর বিরুদ্ধেও মিথ্যা মামলা দায়ের করা হয়। মামলা চলাকালে তার আইনজীবীগণ আইনগতভাবে মামলা মোকাবিলা করলেও কোন বক্তব্য আমলে না নিয়ে তার বিরুদ্ধে সরকারী মাস্টারপ্ল্যান অনুযায়ী একতরফা রায় ঘোষণা করা হয়।
আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, এই ফরমায়েসী রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করা হলে মাননীয় আদালত উভয় পক্ষের যুক্তিতর্ক শুনে মীর নাছিরের বিরুদ্ধে নিম্ন আদালতের দেয়া সাজা বাতিল করে দেন। কিন্তু ১/১১’র জরুরী অবস্থার অনৈতিক সরকারের ধারাবাহিকতায় বর্তমান প্রতিহিংসাপরায়ণ সরকারও বিএনপি নেতৃবৃন্দকে রাজনীতি ও নির্বাচন থেকে দুরে রাখার অসৎ উদ্দেশ্যে অ্যাটর্নি জেনারেলের কার্যালয়কে ব্যবহারের মাধ্যমে ষড়যন্ত্রমূলকভাবে মীর নাছিরের সাজা বহাল রাখার ব্যবস্থা করে। আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে মীর মোহাম্মদ নাছির উদ্দিন উদ্দিন আজ আদালতে আত্মসমর্পণ করলে আদালত কর্তৃক তাঁর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের ঘটনায় আমি গভীর উদ্বেগ প্রকাশ করছি। আমি অবিলম্বে তাঁর মুক্তি দাবি করছি।

তিনি বলেন, ১/১১’র জোর জবরদস্তির সরকার আওয়ামী লীগ নেতৃবৃন্দের বিরুদ্ধে বিভিন্ন মামলা দায়ের করলেও পরবর্তীতে আওয়ামী লীগ ক্ষমতায় এলে বিভিন্নভাবে অবৈধ পন্থায় উক্ত মামলাগুলো প্রত্যাহার কিংবা নিস্পত্তি করলেও বিএনপি’র নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলাগুলো সচল রেখে ফরমায়েসী রায় প্রদানের মাধ্যমে বর্তমান সরকার ১/১১’র সরকারের লক্ষ্য বাস্তবায়নকেই অনুসরণ করছে, যা সম্পূর্ণরুপে সুষ্ঠু রাজনীতিকে বাধাগ্রস্ত করা। আওয়ামী লীগ সরকারের এই দ্বিচারিতা ও ষড়যন্ত্রমূলক আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এধরণের অপকৌশল ও অপতৎপরতা থেকে দুরে সরে আসার আহবান জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + 12 =

Translate »