সেলফ-আইসোলেশনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান

করোনা ভাইরাসে আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে যাওয়ার পর আইসোলেশনে চলে গিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক টেডরোস আধানম ঘেব্রেয়েসাস। তবে তিনি ভাল আছেন এবং তার মধ্যে কোনো লক্ষণ দেখা দেয়নি বলে জানিয়েছেন তিনি। তা সত্ত্বেও সতর্কতা হিসেবে সেলফ-আইসোলেশনে চলে গিয়েছেন।

জানিয়েছেন আগামী কিছুদিন বিশ্বস্বাস্থ্য সংস্থার প্রোটকলের অধীনে তিনি বাসায় বসে কাজ করবেন। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন ডেইলি মেইল, আইরিশ এক্সামিনার। ৫৫ বছর বয়সী ঘেব্রেয়েসাস টুইটে লিখেছেন, আমরা সবাই স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা মেনে চলব এবং এই মেনে চলাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এভাবেই আমরা কোভিড-১৯ এর সংক্রমণ চেইন ভেঙে দিতে পারি। এই ভাইরাসের ওপর চাপ সৃষ্টি করতে পারি এবং স্বাস্থ্য ব্যবস্থাকে সুরক্ষিত রাখতে পারি।
যেসব মানুষ ঝুঁকিতে আছেন তাদের জীবন রক্ষা এবং তাদেরকে সুরক্ষা দিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থায় আমার সহকর্মীদের সঙ্গে আমি অব্যাহতভাবে কাজ করে যাবো।

উল্লেখ্য, টেডরোস আধানম ঘেব্রেয়েসাস একজন ইরিত্রিয়ান। তিনি গ্রাজুয়েশন করেছেন ইউনিভার্সিটি অব লন্ডন এবং ইউনিভার্সিটি অব নটিংহ্যাম থেকে। চিকিৎসক না হয়েও তিনি প্রথমবারের মতো বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান নিযুক্ত হয়েছেন। একই সঙ্গে এ পদে প্রথম আফ্রিকান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − twelve =

Translate »