সিইসি অফিসে বসার ‘হুমকি’ বিএনপি প্রার্থীর

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বিএনপি প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন বলেছেন, গণসংযোগ করতে না দিলে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) অফিসে বসা ছাড়া কোনো উপায় থাকবে না। সোমবার (২ নভেম্বর) সকাল ১০টায় আওয়ামী লীগের পাল্টা কর্মসূচির কারণে উত্তরখান মাজার থেকে গণসংযোগ করতে না পেরে তিনি এ কথা বলেন।

পরে পলওয়েল শপিং মলের সামনে সংক্ষিপ্ত পথসভায় জাহাঙ্গীর বলেন, ‘আমরা কোনো ঝামেলায় জড়াতে চাই না। আমরা যেখানে কর্মসূচি দিচ্ছি, সেখানে আওয়ামী লীগ পাল্টা কর্মসূচিসহ নানাভাবে বাধা দিচ্ছে। তা সত্ত্বে যেখানে যাচ্ছি ধানের শীষের পক্ষে জনসমুদ্র হয়ে যাচ্ছে।’

তিনি বলেন, আমরা সম্প্রতি প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে মিটিং করেছিলাম। তিনি আমাদের কথা দিয়েছিলেন- বৈঠকের দিন ২৭ অক্টোবরের পর থেকে আপনারা প্রশাসনের সঙ্গে কথা বলে যেখানে যেভাবে কর্মসূচি দেবেন, তা করতে পারবেন কোনো সমস্যা হবে না।

‘কিন্তু সিইসি আমাদের যে কথা দিয়েছিলেন তা এখন পর্যন্ত বাস্তবায়ন হয়নি। আপনারা যদি লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি না করেন, এলাকায় যদি গণসংযোগ করতে না পারি, …তাহলে কিন্তু আমাদের ওই সিইসির অফিসে বসে থাকা ছাড়া কোনো উপায় থাকবে না’ যোগ করেন বিএনপি প্রার্থী।

এ সময় বিএনপির কেন্দ্রীয় নেতা রাজীব আহসান, আকরামুল হাসান, যুবদলের মোর্ত্তাজুল করিম বাদরু, সোহেল আহমেদ, মহানগর বিএনপি নেতা আবদুল আলীম নকি, স্বেচ্ছাসেবক দলের ফখরুল ইসলাম রবিন, বাংলা কলেজ ছাত্রদলের সভাপতি আইয়ুব হোসেনসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে চলতি বছরের ৯ জুলাই ঢাকা-১৮ আসন শূন্য ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশন আগামী ১২ নভেম্বর এই আসনে উপনির্বাচনের ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করেছে। এ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × two =

Translate »