‘নবাব সলিমুল্লাহর নাতি’ কারাগারে

প্রায় সোয়া তিন কোটি টাকা আত্মসাতের মামলায় নবাব সলিমুল্লাহর নাতি পরিচয় দেয়া প্রতারক আলী হাসান আসকারীকে তিনদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

গত বৃহস্পতিবার আসামিকে তিনদিনের রিমান্ডে পাঠানো হয়। রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষ হয়ে যাওয়ায় আজ মোহাম্মদপুর থানা পুলিশ কারাগারে পাঠানোর আবেদন করে। শুনানি শেষে শনিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত বুধবার রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আলী হাসান আসকারীসহ তাঁর প্রতারকচক্রের ছয়জনকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) ইকোনমিক ক্রাইম অ্যান্ড হিউম্যান ট্রাফিকিং টিম।

গ্রেফতার ছয়জন হলেন- নবাবের নাতি পরিচয়দানকারী আলী হাসান আসকারী (৪৮), মো. রাশেদ ওরফে রহমত আলী ওরফে রাজা (৩৪), মীর রাকিব আফসার (২০), মো. সজীব ওরফে মীর রুবেল (৩৩), মো. আহম্মদ আলী (৩৮) ও মো. বরকত আলী ওরফে রানা (৩২)।

প্রতারক হাসান আসকারীর কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত তার ভুয়া কোম্পানির প্রচারপত্র, নবাব পরিবারের অ্যামবুশ সিল, ওয়াকিটকি সেট, ভিওআইপি সরঞ্জাম, বিদেশে পাঠানোর নামে তৈরি করা সাড়ে ৩০০ মেডিকেল সনদ, ল্যাপটপ ও কয়েকটি মুঠোফোনের সিমকার্ড উদ্ধার করা হয়।

গ্রেফতারের পর বেরিয়ে আসে আসকারী ও তার চক্রের প্রতারণা করার অবাক করা সব চিত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *