বাইডেনও দিলেন আগাম ভোট

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে আগাম ভোট দিয়েছেন ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেন। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

প্রেসিডেন্ট নির্বাচনের ছয় দিন আগে গতকাল বুধবার ডেলাওয়ার অঙ্গরাজ্যে আগাম ভোট দিলেন বাইডেন। ডেলাওয়ার বাইডেনের নিজের অঙ্গরাজ্য।

বাইডেনের আগে গত শনিবার আগাম ভোট দেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

গতকাল ভোট দেওয়ার আগে বাইডেন বলেন, তিনিসহ অন্য ডেমোক্র্যাটরা আশা করছেন, নির্বাচনে জয়ী হবেন। কারণ, তাঁরা অবস্থার বদল করতে পারবেন।

বাইডেন বলেন, তিনি যদি প্রেসিডেন্ট নির্বাচিত হন, তাহলে প্রথম দিন থেকেই করোনা মোকাবিলা করবেন।

তবে বাইডেন এই বলে সতর্কও করেছেন, করোনা মহামারি শেষ করার জন্য কোনো ‘ম্যাজিক সুইচ’ নেই।

সাবেক ভাইস প্রেসিডেন্ট বলেন, ‘আমি জিতলেও এই মহামারির অবসান ঘটাতে অনেক পরিশ্রম করতে হবে।’

বাইডেন বলেন, ‘আমি একটি সুইচ টিপে এই মহামারি শেষ করতে সক্ষম হওয়ার মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছি না। কিন্তু আমি আপনাদের যে প্রতিশ্রুতি দিতে পারি তা হলো, আমরা সঠিক কাজটি প্রথম দিনই শুরু করব। আমাদের সিদ্ধান্ত হবে বিজ্ঞান অনুযায়ী।’

গত শনিবার ফ্লোরিডায় আগাম ভোট দেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচ এলাকায় আগাম ভোট দেন। পরে নিজেই প্রকাশ্যে জানিয়ে দেন, তিনি ডোনাল্ড ট্রাম্প নামের একজনকে ভোট দিয়েছেন।

ট্রাম্পের বাসস্থান ফ্লোরিডায়। সেখানে তাঁর দুটি বিশাল গলফ রিসোর্ট আছে। এর মধ্যে একটি আছে ওয়েস্ট পাম বিচের আটলান্টিক বিচ টাউনে। এবারের নির্বাচনে ফ্লোরিডা অন্যতম ব্যাটলগ্রাউন্ড বা সুইং স্টেট হিসেবে পরিচিত। এ রাজ্যে ট্রাম্পকে জয় পেতেই হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *