আইপিএল জুয়া থামাতে ফেনীর উপজেলায় কেবল সংযোগ বন্ধ রাখার উদ্যোগ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের খেলাকে কেন্দ্র করে চলা জুয়া থামানোর লক্ষ্যে  ফেনী জেলার একটি উপজেলায় আইপিএল’এর ম্যাচ চলাকালীন সময় স্থানীয় কেবল লাইনের সংযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সম্প্রতি বেশ কয়েকটি জেলায় আইপিএল-কেন্দ্রিক জুয়ায় জড়িত থাকায় বেশ কয়েকজনকে আটক করা হয়।

জুয়া বন্ধে কেবল টিভি সংযোগ বন্ধ রাখার এই উদ্যোগ নেয়া হয়েছে ফেনীর পরশুরাম পৌরসভার পক্ষ থেকে।

পৌরসভার নিজাম উদ্দীন আহমেদ চৌধুরী জানান, ” সন্ধ্যায় খেলা শুরু হওয়ার সময় থেকে যতক্ষণ খেলা শেষ না হয়, ততক্ষণ পুরো এলাকার কেবল সংযোগ বন্ধ রাখা হবে।”

আইপিএল’এর খেলাকে কেন্দ্র করে পরশুরাম উপজেলার তরুণদের মধ্যে জুয়া খেলার প্রবণতা কমানোর লক্ষ্যেই এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান নিজাম উদ্দীন চৌধুরী।

তিনি বলেন, “আইপিএল চলাকালীন সময় এই এলাকার হাজার হাজার তরুণ, যুবক বয়সীরা চায়ের দোকানে জুয়া খেলে। এই বিষয়ে অনেক পরিবারের পক্ষ থেকে আমাদের কাছে অভিযোগ আসার প্রেক্ষিতেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।”

“আমাদের কাছে এমনও অভিযোগও আছে যে, আইপিএলের ম্যাচকে কেন্দ্র করে জুয়া খেলার টাকা যোগাড় করার জন্য স্থানীয় যুবকরা অর্ধেক দামে নিজেদের মোটর সাইকেল, ব্যাটারি চালিত যান বিক্রি করেছে।”

খেলা চলাকালীন সময় কেবল সংযোগ বন্ধ রাখার পাশাপাশি এলাকার ব্রডব্যান্ড ইন্টারনেট সেবার গতিও সীমিত রাখা হবে বলে জানান নিজাম উদ্দীন চৌধুরী।

তিনি জানান এই সিদ্ধান্ত বাস্তবায়ন করা হচ্ছে কিনা, তা নজরদারির লক্ষ্যে পৌরসভা প্রশাসনের পক্ষ থেকে টিম মাঠে থাকবে।

এই বিষয়ে কোনো আনুষ্ঠানিক বা লিখিত নির্দেশনা দেয়া হয়নি উপজেলা প্রশাসনকে। তবে পরশুরাম উপজেলা নির্বাহী অফিসার ইয়াছমিন আকতার জানান তিনি এই নির্দেশনা সম্পর্কে মৌখিকভাবে জানতে পেরেছেন।

পৌরসভার পক্ষ থেকে এমন সিদ্ধান্ত নেয়া যায় কিনা জানতে চাইলে, তিনি বলেন, পৌরসভা প্রশাসন চাইলে এধরণের উদ্যোগ নিতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *