করোনায় আরও ২২ জনের মৃত্যু, শনাক্ত ১৫৩৭

মহামারি করোনাভাইরাসে দেশে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে এই ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন আরও এক হাজার ৫৩৭ জন।

এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট পাঁচ হাজার ৫৭৭ জনের মৃত্যু হলো। আর এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন মোট তিন লাখ ৮১ হাজার ২৭৫ জন।

মঙ্গলবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার হিসাবে বাংলাদেশে এখন প্রতি ১০০ জনে আক্রান্ত হচ্ছেন ১১.১৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৪৮২ জন। দেশে এ পর্যন্ত কোভিড-১৯ থেকে মোট সুস্থ মানুষের সংখ্যা দুই লাখ ৯৫ হাজার ৮৭৩ জন।

সরকারি তথ্য অনুযায়ী, প্রতি ১০০ জন আক্রান্তের মধ্যে ৭৭.৬০ জনের বেশি সুস্থ হয়ে উঠছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৮১৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২০ লাখ ৯৮ হাজার ৩৭ জনের। এখন পর্যন্ত পরীক্ষা করা নমুনার মধ্যে ১৮.১৭ শতাংশের মধ্যে এই ভাইরাস শনাক্ত হয়েছে।

নতুন করে মৃতদের মধ্যে ১৭ জন পুরুষ, পাঁচজন নারী। এ পর্যন্ত মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ চার হাজার ২৯২ জন আর নারী এক হাজার ২৮৫ জন। যারা মারা গেছেন তাদের মধ্যে বেশির ভাগের বয়স ৬০-এর উপরে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় বিশ্বে শনাক্তের দিক থেকে ষষ্ঠদশ স্থানে আছে বাংলাদেশ, আর মৃতের সংখ্যায় রয়েছে ২৯তম অবস্থানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *