কক্সবাজারে দৃষ্টিনন্দন ঐতিহ্যবাহী গোলদিঘি পুকুর উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

কক্সবাজারে ভ্রমণে আসা পর্যটক ও বিনোদন প্রেমীদের জন্য যুক্ত হয়েছে আরও একটি বিনোদন স্পট দৃষ্টিনন্দন ঐতিহ্যবাহী গোলদিঘি পুকুর।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) এর বাস্তবায়নাধীন কক্সবাজার শহরস্থ ঐতিহ্যবাহী লালদিঘী, গোলদিঘী ও বাজারঘাটা পুকুর পুনর্বাসনসহ ভৌত সুযোগ-সুবিধার উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করা হয়।

গতকাল বৃহস্পতিবার রাতে ওয়াটার মিউজিক্যাল শো ও হাজারো দর্শনার্থীদের করতালির মধ্য দিয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গোলদিঘি পুকুরের শুভ উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়িত লালদিঘী, গোলদিঘী ও বাজারঘাটা পুকুরের সৌন্দর্যবর্ধন কক্সবাজারের পর্যটনের নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। এ জন্য তিনি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানের প্রতি বিশেষভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে এরকম উন্নয়নমূলক প্রকল্প গ্রহণের আহ্বান জানান এবং এ ব্যাপারে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এছাড়া কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের যাবতীয় প্রকল্প গ্রহণের বিষয়ে সংশ্লিষ্ট দপ্তর/সংস্থাকে সার্বিক সহযোগিতা প্রদান করার অনুরোধ জানান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেফটেনেন্ট কর্নেল (অব) ফোরকান আহমদ বলেন, পর্যটন নগরী কক্সবাজারকে আধুনিক রূপে সাজানোর জন্য কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ বদ্ধপরিকর। এ লক্ষ্যে লালদিঘী, বাজারঘাটা ও গোলদিঘীর পুকুর সৌন্দর্য বর্ধনের পাশাপাশি কক্সবাজারের প্রধান সড়ক সংস্কারসহ প্রশস্তকরণ, পর্যটন নগরী কক্সবাজার জেলার মহাপরিকল্পনা প্রণয়ন, বঙ্গবন্ধু থিম পার্ক, বঙ্গবন্ধু স্মার্ট সিটি বাস্তবায়নসহ আরো বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। উক্ত প্রকল্পসমূহ বাস্তবায়নে সকলের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন।

তিনি আরো বলেন, আগামীকাল ৯ অক্টোবর বিকাল ৪টায় হলিডে মোড়-বাজারঘাটা-লারপাড়া (বাস স্ট্যান্ড) প্রধান সড়ক সংস্কারসহ প্রশস্তকরণ প্রকল্প এবং কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ আবাসিক ফ্ল্যাট উন্নয়ন প্রকল্পের নির্মাণকাজের উদ্বোধন করবেন। তিনি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী উপস্থিত থেকে প্রকল্প উদ্বোধন করায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের পক্ষ হতে আন্তরিক কৃতজ্ঞ এবং কক্সবাজারবাসীর পক্ষ থেকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল এমপি, ময়মনসিংহ-১০ এর সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল এবং সংরক্ষিত আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক, বিভিন্ন দপ্তর-সংস্থা উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, রাজনৈতিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.