মাদক মামলায় যে পাঁচ শর্তে জামিন পেলেন রিয়া

যে পাঁচ শর্তে জামিন পেলেন রিয়া

যে পাঁচ শর্তে জামিন পেলেন রিয়া

* ১ লাখ রুপির বন্ডে জামিন মঞ্জুর হয় রিয়ার।

* আগামী ১০ দিন নিকটবর্তী থানায় হাজিরা দিতে হবে।

* পাসপোর্ট জমা থাকবে পুলিশের কাছে। আপাতত দেশের বাইরে যেতে পারবেন না। পরবর্তী সময়ে আদালতের বিশেষ অনুমতি নিয়ে যেতে পারবেন।

* কোনো সাক্ষীর সঙ্গে দেখা করতে পারবেন না।

* মুম্বাইয়ের বাইরে যেতে হলে তদন্তকারী কর্মকর্তাদের অনুমতি নিতে হবে।

অবশেষে মাদক মামলায় জামিন পেলেন রিয়া চক্রবর্তী। আর বুধবার সকালে হাইকোর্টে তাঁর জামিন মঞ্জুর হয়েছে। রিয়ার জামিন হলেও জামিন হয়নি তাঁর ছোট ভাই শৌভিক চক্রবর্তীর। শৌভিকের বিচার বিভাগীয় হেফাজতের মেয়াদ ২০ অক্টোবর পর্যন্ত বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। তাই আপাতত জেলেই থাকতে হবে শৌভিককে।

ভারতীয় গণমাধ্যম এনটিভির সূত্রে জানা গেছে, পাঁচ শর্তে রিয়াকে জামিন দেওয়া হয়েছে। ১ লাখ রুপির বন্ডে জামিন মঞ্জুর হয় রিয়ার। আগামী ১০ দিন নিয়মিত নিকটবর্তী থানায় হাজিরা দিতে হবে তাঁকে। তাঁর পাসপোর্ট জমা থাকবে পুলিশের কাছে। দেশের বাইরে যেতে পারবেন না। কোনো সাক্ষীর সঙ্গে দেখা করতে পারবেন না তিনি। এ ছাড়া বৃহত্তর মুম্বাইয়ের বাইরে যেতে হলে তদন্তকারী কর্মকর্তাদের অনুমতি নিতে হবে রিয়াকে।

জামিনে স্বস্তি প্রকাশ করে রিয়ার আইনজীবী মানশিন্ডে বলেন, ‘আমরা এই সিদ্ধান্তে খুশি। সত্য জয়ী হয়েছে। প্রকৃত সত্য মেনে আইন অনুযায়ী সিদ্ধান্ত নিয়েছেন বিচারপতি সারং ভি কোতোয়াল।’ বলিউডের প্রখ্যাত এই আইনজীবী আরও বলেন, ‘কোনো রকম ওয়ারেন্ট ছাড়া বিনা যুক্তিতে আইনি প্রক্রিয়ার বাইরে গিয়ে রিয়াকে গ্রেপ্তার করা হয়েছিল। এত দিন তাঁকে অনৈতিকভাবে আটকে রাখা হয়েছিল। সিবিআই (সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন), ইডি (এনফোর্সমেন্ট ডাইরেকটরেট) আর এনসিবি (নার্কোটিকস কন্ট্রোল ব্যুরো)—এই তিন সংস্থা মিলে নাজেহাল করে ছেড়েছে আমার মক্কেলকে। এসবের শেষ হওয়া দরকার।’

Leave a Reply

Your email address will not be published.