প্রীতি ম্যাচে ইউক্রেনের জালে ফ্রান্সের ৭ গোল

বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স প্রীতি ম্যাচে বড় ব্যবধানে জয় পেয়েছে। তারা ইউক্রেনকে ৭-১ গোলে উড়িয়ে দিয়েছে। এমন জয়ে জোড়া গোল করেছেন অলিভার জিরোড। ফ্রান্সের হয়ে গোল ব্যবধানে কিংবদন্তি মিচেল প্লাতিনিকে ছাড়িয়ে যান চেলসির এই স্ট্রাইকার।

বুধবার রাতে ইউক্রেনের জালে ম্যাচের ২৩ ও ৩৩ মিনিটে বল জড়িয়ে দেন অলিভার জিরোড। ফ্রান্সের হয়ে আরও গোল করেন ম্যাচের ৯ মিনিটে ইডুয়ার্ডো কামাভিনগা, ৬৫তম মিনিটে কোরেনটিন তোলিসো, ৮২তম মিনিটে কালিয়ান এমবাপে ও ৮৯তম মিনিটে আঁতোয়ান গ্রিজমান। এছাড়া ভিতালি মায়কোলেনকো ৩৯তম মিনিটে একটি আত্মঘাতী গোল উপহার দেন ফ্রান্সকে। আর ইউক্রেনের হয়ে ৫৩তম মিনিটে একমাত্র গোলটি করেন ভিক্টোর সিগানকোভ।

এই ম্যাচে জোড়া গোল করার মধ্য দিয়ে অলিভার জিরোড ফ্রান্সের সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার আসন দখল করেছেন। জাতীয় দলের জার্সি গায়ে তার গোল সংখা এখন ৪২। তিনি পেছনে ফেলেছেন কিংবদন্তি মিশেল প্লাতিনিকে। যিনি ১৯৭৬ থেকে ১৯৮৭ সাল পর্যন্ত ফ্রান্সের হয়ে ৭২ ম্যাচ খেলে ৪১ গোল করেছিলেন।

ম্যাচ শেষে জিরোড বলেছেন, ‘আমি গর্ববোধ করছি। এটা আমার জন্য বিরাট সম্মানের। আমার শততম ম্যাচে জোড়া গোল করতে পেরে আমি খুশি।’

অন্যদিকে এই ম্যাচটি জাতীয় দলের হয়ে জিরোডের শততম ম্যাচ ছিল। তবে ১২৩ ম্যাচে ৫১ গোল করে তালিকায় সবার ওপরে থিয়েরি অঁরি। যাকে এখন ছাড়িয়ে যাওয়ার অপেক্ষায় জিরু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *