সুয়ারেজের রেখে যাওয়া ‘৯ নম্বর’ জার্সি পরবেন তিনি

গত গ্রীষ্মের দলবদলে একজন স্ট্রাইকারের খোঁজে কম চেষ্টা চালায়নি বার্সেলোনা। কিন্তু পায়নি। বাধ্য হয়ে লেগানেস থেকে নিয়ে আসতে হয় মার্টিন ব্র্যাথওয়েটকে। ম্যাচ খেলার সুযোগ পাবেন কিনা, এই ছিল তখন তাকে নিয়ে আলোচনা, সেই ডেনিশ ফরোয়ার্ডই কিনা একবছর পর গায়ে জড়াচ্ছেন বার্সেলোনার ‘৯ নম্বর’ জার্সি। লুইস সুয়ারেজের রেখে যাওয়া জার্সি গায়ে এবারের মৌসুমে দেখা যাবে ব্র্যাথওয়েটকে।

আনুষ্ঠানিকভাবে কাতালান ক্লাবটি ‘৯ নম্বর’ জার্সি দিয়েছে ২৯ বছর বয়সী ফরোয়ার্ডকে। গত ২৩ সেপ্টেম্বর ৬ মিলিয়ন ইউরোতে ন্যু ক্যাম্প ছেড়ে আতলেতিকো মাদ্রিদে নাম লিখিয়েছেন সুয়ারেজ। তিনি চলে যাওয়ায় ‘৯ নম্বর’ জার্সি খালিই পড়ে ছিল। গ্রীষ্মের দলবদলে অনেক চেষ্টা করেও যখন স্ট্রাইকার আনতে পারলো না বার্সা, তখন জার্সিটি দেওয়া হয়েছে ব্র্যাথওয়েটকে।

বার্সেলোনার দায়িত্ব নিয়েই রোনাল্ড কোম্যান জানিয়ে দেন, তার পরিকল্পনায় নেই সুয়ারেজ। তখন থেকে উরুগুইয়ান স্ট্রাইকার খুঁজতে থাকেন নতুন ঠিকানা। জুভেন্টাসে যাওয়ার প্রায় সবকিছু চূড়ান্ত হয়ে গিয়েছিল, কিন্তু পাসপোর্ট জটিলতায় আর যাওয়া হয়নি। এরপর আতলেতিকোর সঙ্গে আলোচনা শুরু হলেও বার্সা তাদের লিগ প্রতিপক্ষদের কাছে বিক্রি করতে রাজি ছিল না। স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর, মেসি ও বার্সার সিনিয়র খেলোয়াড়রা অনেকটা জোর করে আতলেতিকোর কাছে সুয়ারেজকে বিক্রি করতে বাধ্য করেছে।

তার জায়গায় নতুন স্ট্রাইকার আনার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে বার্সেলোনা। তাই সুয়ারেজের রেখে যাওয়া ‘৯ নম্বর’ জার্সি গিয়েছে ব্র্যাথওয়েটের কাছে। ডেনিশ ফরোয়ার্ড যদিও এখনও পর্যন্ত চলতি মৌসুমে একটি ম্যাচেও খেলার সুযোগ পাননি। গত মৌসুমে লা লিগায় খেলেছিলেন ১১ ম্যাচ।

Leave a Reply

Your email address will not be published.