অবিশ্বাস্য পোলার্ড! রাজস্থানকে হারিয়ে শীর্ষে মুম্বাই

জয়ের জন্য লক্ষ্য ১৯৪ রান। আবু ধাবির শেখ জায়েদ ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ব্যাট করতে নেমে মুম্বাই ইন্ডিয়ান্স বোলারদের সামনে রাজস্থান রয়্যালসের শুধুমাত্র ইংলিশ তারকা জস বাটলারই প্রতিরোধ গড়ে দাঁড়াতে পেরেছেন। আর কেউ দাঁড়াতেই পারেননি। যার ফলে বিফলে গেলো বাটলারের লড়াই। উল্টো মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে ৫৭ রানের বড় ব্যবধানে হারতে হলো স্টিভেন স্মিথের রাজস্থান রয়্যালসকে।

রাজস্থানকে ৫৭ রানের বড় ব্যবধানে হারিয়ে আইপিএলের পয়েন্ট তালিকায় আবারও শীর্ষে উঠে এলো বর্তমান চ্যাম্পিয়নরা। ৬ ম্যাচ খেলে ৮ পয়েন্ট নিয়ে রান রেটের ব্যবধানে শীর্ষে রয়েছে রোহিত শর্মার দল। সমান পয়েন্ট হলেও রান রেটে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে দিল্লি ক্যাপিটালস। যদিও তারা ম্যাচ খেলেছে একটি কম।

এ নিয়ে তৃতীয় পরাজয় রাজস্থান রয়্যালসের। ৫ ম্যাচের মধ্যে তারা জিতেছে কেবল ২টিতে। পয়েন্ট ৪। অবস্থান সাত নম্বরে। ৫ ম্যাচে এক জয়ে ২ পয়েন্ট নিয়ে সবার নিচে অবস্থান প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাবের।

১৯৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই জসশ্বি জসওয়ালের উইকেট হারিয়ে বসে রাজস্থান। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট পড়তে থাকে। স্টিভেন স্মিথ ৭ বলে করেন ৬ রান। সাঞ্জু স্যামসন ৩ বল খেলে আউট হন শূন্য রানে। মহিপাল লমরর ১৩ বলে করেন ১১ রান। এরপরই আউট হন জস বাটলার। ৪৪ বলে তিনি খেলেন ৭০ রানের ইনিংস। ৪টি বাউন্ডারি এবং ৫টি ছক্কার মার মারেন তিনি।

এরপরের ব্যাটসম্যানরাও দাঁড়াতে পারেননি। টম কুরান ১৬ বলে করেন ১৫ রান। জোফরা আরচার ১১ বলে ২৪ রান করে শেষ মুহূর্তে ম্যাচটা জমিয়ে তোলেন। স্রেয়াশ গোপাল ১, রাহুল তেওয়াতিয়া ৫ এবং অঙ্কিত রাজপুত করেন ২ রান।

মূলতঃ মুম্বাইর বোলার জসপ্রিত বুমরাহর কাছেই হারতে হয়েছে রাজস্থানকে। ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে একাই ৪ উইকেট নেন বুমরাহ। ট্রেন্ট বোল্ট এবং জেমস প্যাটিনসন নেন ২টি করে উইকেট। রাহুল চাহার এবং কাইরন পোলার্ড নেন ১টি করে উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *