লিভারপুলকে ৭ গোলের লজ্জায় ডুবালো অ্যাস্টন ভিলা!

ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লিভারপুলকে লজ্জায় ডুবালো অ্যাস্টন ভিলা! চ্যাম্পিয়নদের গুণে গুণে সাত গোল দিয়েছে গত মৌসুমের তলানির দল অ্যাস্টন ভিলা। ম্যাচে ৭-২ গোলের লজ্জাজনক হার নিয়ে মাঠ ছাড়ে ইয়র্গেন ক্লপের শিষ্যরা।

১৯৬৩ সালের পর থেকে লিভারপুল এই প্রথম কোন ম্যাচের সাত গোল হজম করলো। গত বছরের ৩ জানুয়ারির পর এটি প্রিমিয়ার লিগে তাদের তৃতীয় পরাজয়।

 

লিগের ইতিহাসের অন্যতম অবিশ্বাস্য এই স্কোরলাইনের ম্যাচে অ্যাস্টন ভিলার স্ট্রাইকার ওলি ওয়াটকিন্স প্রথমার্ধেই নিজের হ্যাটট্রিক সম্পন্ন করেন। এ ম্যাচে অ্যাস্টন ভিলার অধিনায়ক প্লেমেকার জ্যাক গ্রিলিশ নিজে জোড়া গোল করেন এবং আরও তিনটি গোলের অ্যাসিস্ট করেছেন।

ব্রেন্টফোর্ডের সাবেক স্ট্রাইকার ওয়াটকিন্সের নামের পাশে ম্যাচটি শুরুর আগে প্রিমিয়ার লিগে কোন গোলই ছিল না। অথচ ম্যাচের ৪৫ মিনিটের মধ্যেই তিনি হ্যাটট্রিক পূর্ণ করেন।

অ্যাস্টন ভিলার প্রথম গোলটি আসে লিভারপুলের গোলরক্ষক আদ্রিয়ানের বিরাট এক ভুল থেকে। গোলবারে থাকা আদ্রিয়ান সরাসরি বলটি তুলে দেন প্রতিপক্ষের  প্লেমেকার গ্রিলিশের পায়ে, যিনি বক্সের ভেতরে থাকা স্ট্রাইকার ওয়াটকিন্সকে পাস দিতে সামান্যতম ভুল করেননি।

ওয়াটকিন্সের দ্বিতীয়টি গোলটি ছিল দেখার মতো। বাম পাশ থেকে ঢুকে গোলবারের উপরের কোণে দুর্দান্ত শটে লক্ষ্যভেদ করেন তিনি।

দুই গোল হজম করার পর চ্যাম্পিয়নদের ম্যাচের ফেরার সুযোগ করে দিয়েছিলেন লিভারপুলের মিশরীয় স্ট্রাইকার মোহাম্মদ সালাহ। কিন্তু দুই মিনিটের মধ্যে জন ম্যাকগিন ভিলার পক্ষে আরেক গোল করে ৩-১ ব্যবধান করে ফেলেন।

প্রথমার্ধের ৩৯তম মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ওয়াটকিন্স, ত্রেজেগুয়েতের ক্রস থেকে হেড করে এবার জালে বল জড়ান তিনি। ১০ বছর আগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে দিমিত্রি বার্বাতোভের পর লিভারপুলের বিপক্ষে প্রিমিয়ার লিগে প্রথম হ্যাটট্রিকের কীর্তি গড়লেন ওয়াটকিন্স।

বিরতির পর খেলা শুরু হলে গোলের একই ধারাবাহিকতা বজায় থাকে, বক্সের ঠিক বাইরে থেকে গ্রিলিশের তৃতীয় অ্যাসিস্টে দলের পঞ্চম গোলটি করেন রস বার্কলে।

 

ম্যাচের ঠিক ৬০ মিনিটের সময় রবার্তো ফিরমিনোর পাস থেকে গোল করে ব্যবধান কমান মোহাম্মদ সালাহ। তবে অ্যাস্টন ভিলার অধিনায়ক জ্যাক গ্রিলিশ দলের পক্ষে আরো দুটি গোল করে ইংলিশ চ্যাম্পিয়নদের লজ্জায় ডোবান।

চলতি মৌসুমে অনেকগুলো অবিশ্বাস্য ম্যাচ ইতোমধ্যে হয়ে গেছে, এই ম্যাচের আগে টটেনহ্যামের কাছে ম্যানচেস্টার ইউনাইটেড ৬-১ গোলের বড় ব্যবধানে হেরেছে।

তবে অ্যাস্টন ভিলার কাছে চ্যাম্পিয়ন লিভারপুলের এই পরাজয় সবকিছু ছাপিয়ে গেছে! এ ম্যাচ জিতে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে অ্যাস্টন ভিলা, শীর্ষে থাকা এভারটনের চেয়ে এক ম্যাচ কম খেলেছে গত মৌসুমের তলানিতে থাকা অ্যাস্টন ভিলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *