ফেবারিট আর্সেনালকে জয়, ইন্টারের ড্র

ইএফএলে লিভারপুলের বিপক্ষে টাইব্রেকারে জয়ের পর ইংলিশ প্রিমিয়ার লিগেও জয় পেয়েছে আর্সেনাল। ঘরের মাঠ এমিরেটসে গানাররা ২-১ ব্যবধানে হারিয়েছে শেফিল্ড ইউনাইটেডকে।

প্রথমার্ধে গোলের দেখা না পেলেও বিরতি থেকে ফিরে কয়েক মিনিটের ব্যবধানে দুই গোল করে ম্যাচের আধিপত্য নিজেদের হাতে নিয়ে নেয় মাইকেল আর্তেতার দল। ৬১তম মিনিটে হেক্টর বেলেরিনের ক্রস থেকে হেডে আর্সেনালকে এগিয়ে দেন টিনেজ মিডফিল্ডার বুকায়ো সাকা।

এর তিন মিনিট পর গানারদের ব্যবধানটা দ্বিগুণ করেন বদলি হিসেবে নামা ফরোয়ার্ড নিকোলাস পেপে। এবারও অ্যাসিস্ট করেন বেলেরিন। ১৯ পাস থেকে বল আসে পেপের কাছে। প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দিতে ভুল করেননি ফরাসি ফরোয়ার্ড।

এরপর সমতায় ফিরতে চেষ্টা চালাতে থাকে শেফিল্ডও। ৮৩তম মিনিটে একটি গোলও শোধ দেয় তারা। জর্জ বালদকের পাস থেকে আর্সেনালের জালে বল পাঠান ডেভিড ম্যাকগোল্ড্রিক। তবে ম্যাচের বাকি সময় শেফিল্ডকে আর কোনো সুযোগ দেয়নি গানাররা।

এই জয়ে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে ওঠে এসেছে আর্তেতার দল। ৪ ম্যাচে তাদের পয়েন্ট ৯। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে এভারটন। ৪ ম্যাচে এখনও পয়েন্টের খাতা খুলতে না পারা শেফিল্ড আছে ১৯তম স্থানে।

#########################

প্রথমার্ধে লওতারো মার্তিনেসের গোলে এগিয়ে গিয়েও জিততে পারেনি ইন্টার মিলান। নেরাজ্জুরিরা ১-১ ব্যবধানে ড্র করেছে লাৎসিওর বিপক্ষে।

ম্যাচের ৩০তম মিনিটে ইভান পেরিসিচের পাস থেকে ইন্টারকে এগিয়ে দেন মার্তিনেস। বিরতির পর ৫৫ মিনিটে সেই গোল শোধ দেয় লাৎসিওর মিলানকোভিচ-সেভিচ।

এরপরই ম্যাচটা উত্তপ্ত হয়ে ওঠে। ৬৯তম মিনিটে সিরো ইমোবিল লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দল হয়ে পড়ে লাৎসিও। কিন্তু প্রতিপক্ষের মাঠে আন্তনিও কন্তের দল সেই সুযোগ কাজে লাগাতে পারেনি। উল্টো ৮৬তম মিনিটে ১০ জনের দল হয়ে পড়ে ইন্টারও। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন স্তেফানো সেনসি।

এই ড্রয়ে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে সিরি’অা লিগের তালিকার তৃতীয় স্থানে আছে ইন্টার। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে নয়ে লাৎসিও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *