টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়

ফিরতি টিকিটের জন্য টোকেন সংগ্রহ করতে সোমবারও হোটেল সোনারগাঁওয়ের গেটে অপেক্ষা করছেন বহু প্রবাসী। তবে অন্যদের তুলনায় লোকসমাগম কম হওয়ায় কোনো বিশৃঙ্খলা নেই।

রাজধানীর কারওয়ানবাজারে হোটেল সোনারগাঁওয়ে সৌদি এয়ারলাইন্সের কার্যালয়ের বাইরে সোমবার সকাল ৯টা থেকেই অবস্থান নেন শতাধিক প্রবাসী। যারা টোকেনের আশায় এসেছেন, তাদের একটি ফরম দিচ্ছেন নিরাপত্তা কর্মীরা। সেই ফরমে ভিসার মেয়াদ, পাসপোর্ট ও মোবাইল নম্বর লিখতে বলা হয়েছে। একটি ফরমে ২০ জন প্রবাসী তথ্য লিখে দিতে পারছেন।

টোকেন প্রত্যাশী আলী আকবার বলেন, এখানে একটা ফরম দেয়া হচ্ছে। সেটা পূরণ করে জমা দিতে বলা হয়েছে।

এদিকে আগের দিনের মতো লোকসমাগম না হলেও সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। হোটেল সোনারগাঁও ঘিরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে কয়েক দিন বিরতির পর রবিবার থেকে ফের সৌদি আরবে যাওয়ার টিকিট বিক্রির জন্য টোকেন দেয়া শুরু করে সৌদি এয়ারলাইনস। ওইদিন ভোর থেকেই হোটেল সোনারগাঁওয়ের সামনে প্রতিষ্ঠানটির কার্যালয়ে ভিড় লেগে যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে টোকেনপ্রত্যাশী সৌদি প্রবাসীদের ভিড়ও ভাড়তে থাকে। টোকেনপ্রত্যাশী প্রবাসীরা ভিসার মেয়াদের ভিত্তিতে টোকেন দেয়ার দাবি জানান। এরইমধ্যে হট্টগোল শুরু হয়।

একপর্যায়ে তারা টোকেন দেয়ার দাবিতে সড়ক অবরোধ করে। এরইমধ্যে শত শত টিকিটপ্রত্যাশী সোনারগাঁ হোটেলের ফটক ভেঙে ঢুকে পড়ে সৌদি এয়ারলাইনসের কার্যালয়ের সামনে।

রবিবারের ওই ঘটনার পরিপ্রেক্ষিতে সৌদি এয়ারলাইন্স ঘোষণা দিয়েছে, যারা ফরম পূরণ করবেন, ভিসার মেয়াদ অনুযায়ী তাদের টিকিট দেয়া হবে, অর্থাৎ যার ভিসার মেয়াদ কম, তিনি আগে সৌদি যাওয়ার টিকিট পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *