বগুড়ায় ইউএনওর গাড়িতে হামলা, আটক ৬

বগুড়ার শেরপুরে বাঙ্গালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে অভিযানের সময় উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) গাড়িতে হামলার ঘটনা ঘটেছে। ভাঙচুরে বাধা দিতে গিয়ে মঞ্জুরুল হক নামে ইউএনওর কার্যালয়ের এক কর্মচারী আহত হয়েছেন। শনিবার বিকেল পাঁচটায় উপজেলার খানপুর ইউনিয়নের গজারিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

শেরপুর থানা-পুলিশ সূত্র জানায়, ইউএনও লিয়াকত আলী সেখ গজারিয়ায় যাওয়ার সময় উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) গাড়ি নিয়ে গিয়েছিলেন। এই হামলায় গাড়িটির সামনে-পেছনের কাচ ভাঙচুর হয়েছে। ইউএনওর গাড়িতে হামলা চালানোর খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হলে হামলাকারীরা পালিয়ে যায়। আহত মঞ্জুরুল হককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাঁর শরীরের বিভিন্ন জায়গায় একাধিক আঘাতের চিহ্ন রয়েছে বলে কর্তব্যরত চিকিৎসক সূত্রে জানা গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী শেখ বিষয়টি নিশ্চিত করেছেন। এ ঘটনায় ছয় জনকে আটক করেছে পুলিশ।

ইউএনও জানান, অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে বালুমহাল উচ্ছেদে ঘটনাস্থলে অভিযানে গেলে কয়েকজন বালু ব‌্যবসায়ী হামলা চালায়। এতে তার সহযোগী উপজেলা ভূমি অফিসের কর্মচারী উজ্জ্বল পাল ও বাচ্চু মিয়া আহত হন। এছাড়া তার গাড়িতে ভাঙচুর চালায় হামলাকারীরা।

শেরপুর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, ‘ঘটনা জানামাত্র অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে ছয় জনকে আটক করেছে পুলিশ। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানানো সম্ভব হচ্ছে না।’

Leave a Reply

Your email address will not be published.