‘নারীর সম্ভ্রমহানি করা নিজেদের অধিকার মনে করছে ছাত্রলীগ-যুবলীগ’

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ভোট ছাড়া ক্ষমতায় থাকাকে এ সরকার যেমন নিজের অধিকার মনে করে, ঠিক তেমনি নারীর ওপর নির্যাতন করা, তাদের সম্ভ্রমহানি করাকেও নিজেদের অধিকার মনে করছে ছাত্রলীগ-যুবলীগ।

রবিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মুক্তিযুদ্ধের প্রজন্ম দল ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত ধর্ষণবিরোধী এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। মানববন্ধনে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি সাইফুল ইসলাম।

তিনি বলেন, নারী নির্যাতন করার জন্য গত পরশু ঢাকায় ছাত্রলীগের মহানগরের সহ-সভাপতিকে গ্রেফতার করা হয়েছে। এতো ঘটনার পরও গতকাল আবারও সিলেটে আরেকজন নারীকে লাঞ্ছনা করা হয়েছে। কে করেছে ছাত্রলীগের নেতা। তার মানে তারা উদ্বুদ্ধ তারা ধর্ষণের প্রেরণায় উদ্বুদ্ধ।

তারা জানে যে, আমাদের সরকার বিনা ভোটে সরকার গঠন করেছে। ভোট ছাড়া ক্ষমতায় থাকাকে সরকার যেমন নিজের অধিকার মনে করে, ঠিক তেমনি নারীর ওপর নির্যাতন করা, তাদের সম্ভ্রমহানি করাটাকে নিজেদের অধিকার মনে করছে ছাত্রলীগ-যুবলীগ।

রিজভী আহমেদ বলেন, সরকার চেষ্টা করছে একটি ঘটনাকে আরেকটি ঘটনা দিয়ে আড়াল করার। তনুকে সম্ভ্রমহানি করার পর হত্যা করা হয়েছিল। সেটিকে আড়াল করা হয়েছিল মিতুর ঘটনা দিয়ে। মিতুর ঘটনাকে আড়াল করা হয়েছিল ত্বকীকে হত্যার মধ্যদিয়ে। আর ত্বকির ঘটনাকে ধামাচাপা দেয়া হয়েছে নারায়ণগঞ্জের সাত খুনের মধ্য দিয়ে। একটার পর একটা ঘটনা ঘটলেও সরকারের টনক নড়েনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *