বাফুফে নির্বাচন: শুরু হলো ভোট

প্রতীক্ষার প্রহর শেষে আজ অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন। শনিবার (৩ অক্টোবর) সকালে সাধারণ সভা অনুষ্ঠিত হওয়ার পর দুপুর ২টায় শুরু হয়েছে ভোটগ্রহণ। আজকের ভোটের মাধ্যমে চূড়ান্ত হবে সভাপতিসহ ২১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি, যাদের হাতে আগামী চার বছর থাকবে দেশের ফুটবলকে এগিয়ে নেয়ার দায়িত্ব।

রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ১৩৯ জন প্রতিনিধি এখানে ভোট দিতে পারবেন। তটব ভোটারদের কারো করোনা উপসর্গ থাকলে তিনি ভোট দিতে পারবেন না।

ভোট কেন্দ্রে প্রবেশের সময় প্রত্যেকের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হবে। কারো শরীরের তাপমাত্রা বেশি বা করোনার অন্যান্য উপসর্গ পরিলক্ষিত হলে তাকে আর কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হবে না। জানা গেছে, ১৩৬ জন ভোটার নিয়ে শুরু হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচন।

নির্বাচনে অনুপস্থিত রয়েছেন তিনজন প্রতিনিধি। তারা হলেন তরফদার রুহুল আমিন, ফরিদপুরের নাজমুল ইসলাম খন্দকার ও পাবনার অঞ্জন চৌধুরী পান্না।

এর আগে গত ৫ থেকে ৭ সেপ্টেম্বর মনোয়ননপত্র বিতরণ করা হয়। সবচেয়ে গুরুত্বপূর্ণ সভাপতি পদে আবারো দাঁড়িয়েছেন কাজী সালাউদ্দিন। প্রতিদ্বন্দ্বী হিসেবে তিনি পাচ্ছেন বাদল রায় ও শফিকুল ইসলাম মানিককে। এবারের নির্বাচনে সব পদেই রয়েছে একাধিক প্রার্থী। ফলে জমজমাট লড়াইয়ের ব্যাপারে আশা প্রকাশ করছেন ফুটবল সংশ্লিষ্টরা।

দুপুরে শুরু হওয়া এই নির্বাচন চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *