স্বরাষ্ট্রমন্ত্রী: পুলিশ ‘জনবান্ধব’ বাহিনী হয়ে উঠছে

মন্ত্রী বলেন, তাদের দায়বদ্ধতা দেখে আমরা এখন পুলিশ সদস্যদের নিয়ে গর্ব বোধ করি

খারাপ পরিস্থিতি মোকাবিলা করে পুলিশ ধীরে ধীরে জনবান্ধব বাহিনীতে রূপান্তরিত হচ্ছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, যখনই জনগণ কোনো বিপর্যয় ও অসহায় পরিস্থিতির মুখোমুখি হয়, তখন বাংলাদেশ পুলিশ তাদের পাশে দাঁড়িয়েছে। কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলা এবং জঙ্গিবাদ দমনে পুলিশের সক্রিয় ভূমিকা আমাদের বঙ্গবন্ধুর সেই জনতার পুলিশের কথা স্মরণ করিয়ে দেয়।

বৃহস্পতিবার (১ অক্টোবর) পুলিশ সদরদপ্তরে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের সভাপতিত্বে এক অনুষ্ঠানে আসাদুজ্জামান এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশ পুলিশ ধীরে ধরে এবং সত্যিকার অর্থে বঙ্গবন্ধুর জনতার পুলিশ এবং প্রধানমন্ত্রীর জনবান্ধব পুলিশে পরিণত হয়েছে। নাগরিক সেবার প্রতি তাদের দায়বদ্ধতা দেখে আমরা এখন পুলিশ সদস্যদের নিয়ে গর্ব বোধ করি।

সভায় প্রত্যন্ত অঞ্চলে নাগরিক সেবা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে কার্যকর বিট পুলিশিং কার্যক্রমকে অধিকতর ত্বরান্বিত করার বিষয়ে আলোচনা হয়।

এছাড়া, পুলিশের দুই লাখের বেশি সদস্যের সুস্বাস্থ্য নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বিভাগীয় ও জেলা পর্যায়ে ‘পুলিশ মেডিকেল সার্ভিসেস’ গঠন এবং পুলিশ সদস্যরা যাতে ঢাকামুখী না হয়ে জেলা শহর কেন্দ্রিক চাকরির চিন্তা করেন সেজন্য বিভাগীয় পর্যায়ে পুলিশ সদস্যদের সন্তানদের জন্য উন্নত মানের বিদ্যাপীঠ প্রকল্প নেওয়ার বিষয়ে আলোচনা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *